চুকনগরে সরকারী গাছ কেটে নেয়ার অভিযোগ

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০ | আপডেট: ৭:২৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক, চুকনগর(খুলনা):
চুকনগরে কর্তৃপক্ষের কোন অনুমতি ছাড়াই দুই ভাইয়ের বিরুদ্ধেসরকারী জায়গায় লাগানো শিরিস গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে । গাছটি প্রায় ৪৬হাজার টাকা বিক্রয় করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ডুমুরিয়া উপজেলার নরনিয়া গ্রামে। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে গাছ সরানো বন্দ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সরজমিনে গিয়ে জানা যায়, নরনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ প্রান্তে গ্রাম্য সড়কের উপর একটি শিরিস গাছ লাগানো ছিল। কিন্তু গত ১সপ্তাহ আগে ডুমুরিয়া উপজেলার নরনিয়া গ্রামের মৃত এবাদ আলী মোড়লের পুত্র আতাউর রহমান মোড়ল ও পুত্র তবিবুর রহমান মোড়ল নামে দুই ভাই ডালপালা কেটে নেয়। বিষয়টি নিয়ে জানাজানি হলে একপর্যায়ে তিনি কাজ বন্দ করে দেন। এরপর হঠ্যাৎ করে সোমবার ভোর বেলায় তিনি লোকজন নিয়ে গাছটি কেটে ফেলেন। এতে করে রাস্তাটির ইটের সোলিং ভেঙ্গে যায় এবং প্র্রায় ১ঘন্টা মানুষের রাস্তা চলাচল বন্দ থাকে। এসময় বিষয়টি উপজেলার নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সঞ্জীব দাস জানার পর সাথে সাথে বয়ারসিং ইউনিয়ন (ভুমি) সহকারী কমিশনার আলী আহম্মেদকে ঘটনাস্থলে পাঠিকে কাজ বন্দ করে দেয়ার নির্দেশ দেন।

এরপর মাগুরাঘোনা পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ এএসআই মাহাবুব আলম তার নির্দেশে ঘটনাস্থলে গিয়ে গাছটি না সরানো কথা বলেন এবং একটি সুষ্টু জবাব দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে যাওয়ার জন্য বলে আসেন। এরির্পোট লেখা পর্যন্ত গাছটি ঘটনাস্থলেই ছিল।

সুন্দরবনটাইমস.কম/গাজী আব্দুল কুদ্দুস


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক