গতদুই দিনেও মেরামত করা সম্ভব হয়নি সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ: নতুন তিন গ্রাম প্লাবিত

প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯ | আপডেট: ২:৩০:অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

সাতক্ষীরা সংবাদদাতা:
গতদুই দিনেও মেরামত করা সম্ভব হয়নি সাতক্ষীরার আশাশুনি উপজেলায় খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ। ফলে আবারও নতুন করে তিন গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।
এতে ভেসে গেছে শতাধিক মৎস্যঘের। পানিবন্দী হয়ে পড়েছে গ্রাম পাঁচটি গ্রামের হাজারও মানুষ। ইতি মধ্যে ভেঙ্গে পড়েছে বেশকিছু ঘর-বাড়ি। স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে মেরামত কাজ চালিয়ে গেলেও সেটি আজও আটকানো সম্ভব হয়নি। ইতি মধ্যে গবাদিপশু, শিশু ও বৃদ্ধাদের অন্য স্থানে সরিয়ে নেয়া হচ্ছে।
স্থানীয়দের অভিযোগ,গত দুইদিন ধরে ভাঙ্গন দেখা দিলেও পানি উন্নয়ন বোর্ড বা প্রশাসনের পক্ষ থেকে কোন সহযোগিতা পাওয়া যায়নি। তবে আশাশুনি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তরা ঘটনা স্থান পরিদর্শন করেছেন।
প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বলেন,সোমবার ভোরে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামের পরিমল মন্ডলের বাড়ি সংলগ্ন এলাকায় খোলপেটুয়া নদীর প্রায় ১০০ ফুট বেড়িবাঁধ ভেঙে নদী গর্ভে বিলীন হয়ে যায়। এতে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলা গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। প্লাবিত হয়ে একাকার হয়েছে শতাধিক মৎস্য ঘের। রাতের জোয়ারে পানি ঢুকলে পার্শবর্তী শ্রীউলা ইউনিয়নের কলিমাখালি, মাড়িয়াড়া ও হাজরাখালি গ্রাম প্লাবিত হয়। এদিকে, স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে গদ দুইদিন বাধ মেরামতের চেষ্টা করেও জোয়ার শুরু হওয়ায় ব্যর্থ হয়েছেন সংশ্লিষ্টরা।
এ ব্যাপারে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী আরিফউজ্জামান খান বলেন, কোলার বাঁধ মেরামতের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। ২/১ দিনের মধ্যে এটি আট কানো সম্ভব হবে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

সুন্দরবনটাইমস.কম/শা/সাতক্ষীরা/


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক