খাজরায় বাল্যবিবাহ ইভটিজিং নারী নির্যাতন ও মানবপাচার রোধে ক্যাম্পিং সহ অন্যান্য সংবাদ

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০ | আপডেট: ১২:০০:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

খাজরায় বাল্যবিবাহ ইভটিজিং নারী নির্যাতন ও মানবপাচার রোধে ক্যাম্পিং

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আশাশুনি উপজেলার খাজরায় মুজিব শতবর্ষ উপলক্ষে বাল্য বিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন, মানব পাচার প্রতিরোধে জন সচেতনতা মূলক ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে খাজরা ইউনিয়নের তুয়ারডাঙ্গা এইচএফ মাধ্যমিক বিদ্যালয় চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহায়তায়, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে, উপজেলা পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, তুয়ারডাঙ্গা এইচএফ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত মন্ডল, খাজরা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম সাইদুর রহমান, বামনডাঙ্গা জামে মসজিদের ইমাম মাওঃ রফিকুল ইসলাম, গ্রাম পুলিশ প্রমুখ। অনুষ্ঠানে আশাশুনি প্রেস ক্লাব সভাপতি জি এম আল ফারুক, প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জি এম মুজিবুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ইমাম, অভিভাবক, গন্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্র ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে প্রতিপক্ষের হাতে ঝর্ণা গুরুতর আহত

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের বাঁশতলা গ্রামে তুচ্ছ ঘটনা নিয়ে প্রতিপক্ষের হাতে গুরুতর আহত হয়েছে ঝর্ণা সরদার।
মৃত কার্ত্তিক সরদারের স্ত্রী বিধবা ঝর্ণার সাথে প্রতিবেশী কেনা গাজী দিং এর জমাজমি নিয়ে বিরোধ রয়েছে। ৫ ফেব্রুয়ারি তারা তার ঘরের চালের উপর দিয়ে মিটারের তার নিয়ে যাচ্ছিল। তার ঘরের উপর দিয়ে না নিয়ে বাঁশের খুটিতে উঠান দিয়ে নিতে বললে কাশের গাজীর পুত্র কেনা গাজী, মৃত সিদ্দিক গাজীর পুত্র মজু গাজীসহ তাদের লোকজন ঝর্ণাকে লাঠি ও কাঠের চলা দিয়ে বেদম মারপিট করে। সে রক্ষা পেতে পাশে দিপংকের ঘরে আশ্রয় নিলে ঘর থেকে বের করে এনে আবারও মারপিট করে এবং কাপড় চোপড় ছিড়ে ফেলে ও ব্যাগে থাকা ১৫৫০ টাকা নিয়ে নয়। ঝর্ণাকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়। এব্যাপারে ৫ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

আশাশুনিতে কৃষকলীগের সভা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলা কৃষকলীগের এক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা কৃষকলীগ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনজুর হোসেন। বিশেষ অতিথি ছিলেন, জেলা কৃষকলীগের অধ্যাপক সুবোধ চক্রবর্তী, অধ্যাপক হেদায়েতুল ইসলাম, অধ্যাপক আব্দুল আলিম, সামছুজ্জোহা। উপজেলা সাধারণ সম্পাদক মতিলাল বাছাড়ের সঞ্চালনায় অনুষ্ঠানে এস এম সানা উল্লাহ, মধুসুদন রায়, তৈমুর হাসান, তারিকুল ইসলাম, কবিরুল ইসলাম, আ্ইয়ুব হোসেন, হাসেম আলি, ফারুক হোসেন মুকুল, অসীম কুমার বাছাড়, আফছার উদ্দিন গাজী, রুহুল আমিন, অর্জুন সরকার, বিধান চন্দ্র মন্ডল, হাজী আক্কাজ আলি, আজিজুল হাকিম, শ্রীদাম বাছাড় প্রমুখ উপস্থিত ছিলেন।

বুড়িয়া তারকনাথ ধামে পুনরায় পূজা এবছর

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের বুড়িয়া বুড়ু বাবা তারক নাথ ধামে এ বছর পুনরায় পূজা হতে যাচ্ছে।
১৩৪২ বঙ্গাব্দের পূর্বে বুড়িয়া মহা শশ্মান সংলগ্ন স্থানে তারক নাথ ধাম প্রতিষ্ঠিত হয়েছিল। সেই থেকে সেখানে পূজা হতো। ২৫/২৬ বছর পূর্বে ধামের কষ্টি পাথরের শিব লিঙ্গটি চুরি হয়ে গিয়েছিল। এরপর থেকে পূজা অনুষ্ঠানটি ক্রমে ক্রমে বন্ধ হয়ে গিয়েছিল। বড়দল ইউনিয়ন ভক্তবৃন্দের সার্বিক সহায়তায় বুড়িয়া সার্বজনীন পূজা কমিটি এবছর থেকে বাবার ধামে পূজা অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে পূজা অনুষ্ঠানের প্রস্তুতি গ্রহনে কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আগামী ২৩ চৈত্র হতে ৩০ চৈত্র মোতাবেক ৬ এপ্রিল হতে ১৩ এপ্রিল পর্যন্ত পূজা অনুষ্ঠিত হবে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক