কেশবপুর আসনে উপনির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী শাহীন চাকলাদার বিজয়ী

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০ | আপডেট: ৮:২৩:অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

জাতীয় সংসদীয় আসন ৯০ এর যশোর-৬(কেশবপুর) আসনের উপ-নির্বাচন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। বেসরকারিভাবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার ১ লাখ ২৪ হাজার ২০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

এ উপ-নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তারা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার (নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনীত প্রার্থী কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নেতা আবুল হোসেন আজাদ(ধানের শীষ), জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)। তবে বিএনপি এই উপনির্বাচনে করোনাকালীন সময়ে ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন থেকে সরে আসে। 

 

যশোর-৬ (কেশবপুর) আসনের সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে নির্বাচন কমিশনের কার্যালয় থেকে এ আসনে ২৯ মার্চ উপনির্বাচনের দিন ধার্য করে ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করা হয়। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে ২১ মার্চ এ আসনটির নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। এ মাসের ৪ জুলাই নির্বাচন কমিশন থেকে ফের ১৪ জুলাই নির্বাচন অনুষ্ঠানের দিন ঘোষণা করেন।

 

কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ বজলুর রশীদ জানান, কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসন গঠিত। এ আসনে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ১২২ ও নারী ভোটার ১ লাখ ৮৯৬ জন। ৭৯টি ভোট কেন্দ্রের ৩৭৪ টি ভোটকক্ষের দায়িত্ব পালন করবেন ৭৯ জন প্রিজাইটিং অফিসার, ৩৭৪ জন সহকারি প্রিজাইটিং অফিসার ও ৭৪৮ জন পোলিং অফিসার। 

 

যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার হুমায়ন কবির জানান, আবহাওয়া অনুকূলে থাকায় ভোটাররা স্বাস্থ্যবিধি মেনে স্বাচ্ছন্দে ভোট দিয়েছেন। আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল। কোন প্রার্থী অভিযোগ করেনি। ভোট কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ রক্ষায় ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করেছেন।


আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর