কেশবপুরে ঘেরে বিষ প্রয়োগে লাখ লাখ টাকার মাছ নিধন

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২ | আপডেট: ৭:৩৭:অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২

যশোরের কেশবপুরে ঘেরের দখল নিয়ে বিরোধে প্রতিপক্ষরা বিষ প্রয়োগ করে এক ঘের ব্যবসায়ীর লাখ লাখ টাকার মাছ মেরে ফেলেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

অভিযোগ সূত্রে জানা গেছে, পৌরসভার বালিয়াডাঙ্গা এলাকার শামছুর গাজীর ছেলে আবুল কালাম আজাদের বিলগরালিয়ায় ৬০ বিঘা জমির একটি মাছের ঘের রয়েছে। ওই ঘেরের চুক্তিপত্র ও দখল নিয়ে রাজনগর বাকাবর্শি গ্রামের আবু হানিফ শাহীন, শহীদ মোড়লসহ ১০/১২ জন ব্যক্তির সাথে আবুল কালাম আজাদের বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছে। এবিরোধের জের ধরে গত ১৫ এপ্রিল রাতে আবু হানিফ শাহীন, শহীদ মোড়ল ও রেজাউল ইসলামসহ ১৪/১৫ জন ব্যক্তি দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তার ঘেরের পাহারাদার আয়ুব হোসেন, মাহাবুর রহমান ও মোশারফ হোসেনকে মারপিট করে ঘের থেকে তাড়িয়ে দেয়। পরে ঘেরের পানিতে তার গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে চলে আসে বলে অভিযোগ। এতে ঘেরের বিভন্নি প্রজাতীর সাদা মাছ মরে গিয়ে লাখ লাখ টাকার ক্ষতি সাধিত হয়। এ ঘটনায় গত ১৬ এপ্রিল ঘের মালিক আবুল কালাম আজাদ বাদি হয়ে আবু হানিফ শাহীন, শহীদ মোড়ল, রেজাউল ইসলাম, খন্দকার ইনতাজ আলীসহ ১২ জনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন।

এ ব্যাপারে প্রতিপক্ষের আবু হানিফ শাহীন বলেন, ঘের মালিক আবুল কালাম আজাদের ডিডের মেয়াদ শেষ হয়ে গেছে। জমির মালিক কৃষকরা তাকে আর ঘের দেবে না। একারণে সে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছে।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন বলেন, ঘের নিয়ে বিরোধের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর