কেশবপুরের নতুন মূলগ্রাম ভায়া নিমতলা সড়কটি পাঁকাকণের দাবি এলাকাবাসির

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০ | আপডেট: ৬:৫৯:অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০

মশিয়ার রহমান, কেশবপুর(যশোর):
যশোরের কেশবপুরে নতুন মূলগ্রাম ভায়া জাহানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে নিমতলা পর্যন্ত ৪ কিলোমিটার সড়কটি পাকাকরণ না হওয়ায় ৫ গ্রামের হাজার হাজার জনগণকে দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতি বর্ষা মৌসুমে স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের হাটু পর্যন্ত কাদা ডিঙিয়ে বিদ্যালয়সহ কেশবপুরে যেতে হয়। রাস্তাটি পাকাকরণের দাবিতে এলাকাবাসি একাধিক দপ্তরে আবেদন করেও কোন ফল হয়নি।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এলাকাবাসি জানান, কেশবপুর-কোমরপোল সড়কের নতুন মূলগ্রাম বাজার থেকে জাহানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে কেশবপুর-ত্রিমেহিনী সড়কের সাতবাড়িয়া নিমতলা পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার একটি মাটির রাস্তা রয়েছে। এ রাস্তা দিয়ে কোমরপোল, জাহানপুর, সাতবাড়িয়া, দোরমুটিয়া, নতুন মূলগ্রামসহ কমপক্ষে ৮ থেকে ১০ গ্রামের ৩০ হাজার লোক চলাচল করে থাকেন। জনগণের ব্যাপক চলাচলের কারণে প্রতি বর্ষা মৌসুমে রাস্তাটিতে হাটু পর্যন্ত কাদা হয়ে থাকে। এছাড়া ওই গ্রামগুলির ২ শতাধিক শিক্ষার্থীকে প্রতিদিন জাহানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কলেজ, মাদ্রাসায় আসা যাওয়ায় সীমাহীন দুর্ভোগ পেহাতে হয়। পথচারী ও হাটুরেরা বাজার সওদা সারতে রাস্তাটি ব্যবহার করে থাকেন। ফলে এলাকার জনগণকে বাধ্য হয়ে ৫ থেকে ৭ কিলোমিটার পথ ঘুরে গন্তব্যে পৌঁছাতে হয়। বর্ষা মৌসুমে এলাকার কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য বাড়িতে আনা নেয়াসহ বাজরে বিকিকিনি করতে চরম দুর্ভোগ পোহাতে হয়। ব্যবসায়ীদেরও ঝামেলা পোহাতে হয়। একটু বৃষ্টি হলেই রাস্তাটিতে হাটু পর্যন্ত কাদার সৃষ্টি হয়।

জাহানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল ইসলাম বলেন, তার বিদ্যালয়টি নতুন মূলগ্রাম ও নিমতলার প্রায় মধ্যবর্তী স্থানে অবস্থিত। আশপাশের ৩/৪ গ্রামের শিশুদের হাটু কাদা ডিঙিয়ে বিদ্যালয়ে আসতে হয়। এলাকাবাসি দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকাকরণের দাবি জানিয়ে সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করলেও তা আজও বাস্তবায়ন হয়নি। এলাকাবাসির দুর্ভোগ লাঘবে রাস্তটি পাকাকরণ খুবই প্রয়োজন।
সংশ্লিষ্ট এলাকার মেম্বার মজিবর রহমান বলেন, রাস্তাটি জনগুরুত্বপূর্ণ জেনেই ইউনিয়ন পরিষদ থেকে যে বরাদ্দ পাওয়া যায় তা দিয়ে দু’দিক থেকে প্রায় দেড় কিলোমিটার সোলিং বসানো হয়েছে। তিনি দ্রুততম সময়ের মধ্যে ওই রাস্তটি পাকাকরণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

উপজেলা প্রকৌশলী মুনছুর রহমান বলেন, নতুন মূলগ্রাম বাজার থেকে জাহানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভায়া নিমতলা হয়ে ভালুকঘর বাজার পর্যন্ত ৬ কিলোমিটার রাস্তা পাকাকরণে প্রাক্কলন দেয়া আছে। ধারাবাহিকভাবে কাজ হবে। তবে কাজটি যাতে দ্রুত হয় সে ব্যবস্থা নেয়া হবে।

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক