কলারোয়ায় জাতীয় বীমা দিবস উদযাপিত

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, মার্চ ২, ২০২০ | আপডেট: ১২:৫২:অপরাহ্ণ, মার্চ ২, ২০২০

নিজস্ব প্রতিবেদক: ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’- প্রতিপাদ্যে কলারোয়ায় ১ম জাতীয় বীমা দিবস উদযাপিত হয়েছে। রবিবার (১মার্চ) সকালে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সাথে বীমা মেলার আয়োজন করা হয়। বিভিন্ন বীমা প্রতিষ্ঠানের সহযোগিতায় উপজেলা প্রশাসনে এ দিবসটির আয়োজন করে। বাদ্যবাজনা সহকারে বের হওয়া র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর এম সেলিম শাহনেওয়াজ। বক্তব্য রাখেন শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা বেগম, ফারইস্ট ইসলামি ইন্সুইরেন্সের ব্রাঞ্চ কো-অর্ডিনেটর হায়দার আলী, পপুলার লাইফ ইন্সুরেন্সের ব্রাঞ্চ ম্যানেজার কবির হোসেন, জীবন বীমার প্রতিনিধি হাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা সমবায় অফিসার নওসের আলী, নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস, পল্লী উন্নয়ন অফিসার (আরডিও) কানাই চন্দ্র, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক শিলা রানী হালদার, কলারোয়া নিউজের সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সহ.সম্পাদক সরদার জিল্লুর রহমান, সাংবাদিক জুলফিকার আলী, আতাউর রহমান, এসএম ফারুক হোসেন, আসাদুজ্জামানসহ বিভিন্ন বীমা কোম্পানির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বীমা প্রতিনিধির পক্ষ থেকে মাসিক অথবা ত্রৈমাসিক হিসাবে উপজেলা প্রশাসনের তত্বাবধানে মিটিংয়ের ব্যবস্থা করার দাবী জানানো হয়। সভাপতির বক্তব্যে ইউএনও সেলিম শাহনেওয়াজ বলেন- আমাদের দেশে সরকারি ভাবে বীমা করা বাধ্যতামূলক না হলেও আমাদের উচিৎ দেশের ৭৮টি বীমা কোম্পানির মধ্যে নিজের পছন্দের একটি বীমা করা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বীমা প্রতিনিধি এসআর আব্দুল লতিফ। বীমা দিবসে উপজেলা চত্বরে বীমা মেলার আয়োজন করা হয়। সেখানে সাধারণ মানুষ নিজেদের পছন্দ মতো বীমা করা ও বীমা সম্পর্কিত তথ্য প্রদান করা হয়।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক