প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা, অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্যগ্রহন শুরু

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, জুন ২৯, ২০২২ | আপডেট: ৪:৫৮:অপরাহ্ণ, জুন ২৯, ২০২২

সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্য গ্রহন শুরু হয়েছে। আজ বুধবার সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল কোর্ট (৩) এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে এই মামলার একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করা হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে এক ধর্ষিতা মুক্তিযোদ্ধাপত্নীকে দেখে কলারোয়া হয়ে যশোরে ফিরে যাচ্ছিলেন। এসময় কলারোয়া বাজারে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এই হামলায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য ব্যবহার করা হয়। এ সংক্রান্ত তিনটি মামলার একটিতে গত ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি হাবিবুল ইসলাম হাবিব সহ ৫০ আসামীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়। অপর দুটি অস্ত্র ও বিস্ফোরক মামলার সাক্ষ্য গ্রহন শুরু হয়েছে।

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন ডেপুটি এটর্নি জেনারেল এসএম মনীর। তাকে সহায়তা করেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ, সহকারী এটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামীদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট  আব্দুল মজিদ। মামলার পরবর্তী দিন আগামী ১৪ই জুলাই।

সাক্ষ্য গ্রহনকালে কাঠগড়ায় হাবিবুল ইসলাম হাবিব সহ ৪০ আসামী উপস্থিত ছিলেন।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স