কলারোয়ায় দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রায় দেড় কোটি টাকার নগদ অর্থ বিতরন

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২২ | আপডেট: ৫:৩২:অপরাহ্ণ, জুলাই ২২, ২০২২

সাতক্ষীরার কলারোয়ায় কোভিড-১৯ মহামারী ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত দুই হাজার ৯৭৬ জন উপকারভোগীদের মাঝে ৫ হাজার টাকা করে মোট ১ কোটি ৪৮ লাখ ৮০ হাজার টাকার নগদ অর্থ বিতরন করা হয়েছে। সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর আয়োজনে কলারোয়া উপজেলা অডিটোরিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, প্রধান অতিথি সাতক্ষীরা-১ (তালা+কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মোস্তফা লুৎফুল্লাহ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

কলারোয়া উপজেলা নির্বাহি অফিসার রুলী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসডিএফ যশোর অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোঃ হেদায়েত উল্লাহ, কলারোয়া থানার অফিসার ইসচার্জ নাসির উদ্দীন মৃধা, এসডিএফ’র আঞ্চলিক ব্যবস্থাপক মেহেদী হাসান, ক্লাসটার ইনচার্জ শাহজাহান সিরাজ।

অনুষ্ঠানে জানানো হয়, কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের দুই হাজার ৯৭৬ জন উপকারভোগীদের মাঝে ৫ হাজার টাকা করে সর্বমোট ১ কোটি ৪৮ লাখ ৮০ হাজার টাকার নগদ অর্থ বিতরন করা হয়। এনিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৩৫০ টি গ্রামের ৩৮ হাজার ২৭১ জন উপকারভোগীর মাঝে ৫ হাজার টাকা করে সর্বমোট ২০ কোটি ৯৫ লাখ ৩১ হাজার টাকা বিতরন করা হয়েছে।

বক্তারা বলেন, দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, কোভিড-১৯ এর ফলে ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে পূর্বের অবস্থানে ফিরিয়ে নেয়া এবং প্রকল্প এলাকা গ্রামীন উদ্যোক্তাদের সহায়তাকরন এই প্রকল্পের মূল উদ্দেশ্য যা বাংলাদেশ সরকারের রুপকল্প ২০৪১, এসডিজির গুরুত্বপূর্ণ লক্ষ্যসমুহ ও ৮ম পঞ্চবার্ষির্কি পরিকল্পনায় লক্ষ্যমাত্র অর্জনে সহায়তা করবে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স