ওয়াশ বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও চাহিদা নিরুপণ সভা

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২১ | আপডেট: ৮:০৮:অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২১
উত্তরণ কর্তৃক বাস্তবায়িত ওয়াশ বিষয়ক সভায় সভাপতির বক্তব্য রাখেন কলারোয়া পৌরসভার মেয়র মোঃ মনিরুজ্জামান বুলবুল।

বে-সরকারী সংস্থা উত্তরণ কর্তৃক বাস্তবায়িত ওয়াশ বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও চাহিদা নিরুপণ সভা বুধবার (২৫ আগষ্ট) সকালে কলারোয়া পৌরসভার হলরুমে অনুষ্ঠিত হয়েছে। নেদারল্যান্ড সরকারের অর্থায়নে, দাতা সংস্থা সিমাভীর সহায়তায়,উত্তরণ কর্তৃক বাস্তবায়িত WASH SDG-WAI Bangladesh Sub programme Implementation Phase2 প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কলোরোয়া পৌরসভার মেয়র মোঃ মনিরুজ্জান বুলবুল।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

উত্তরণের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসিনা পারভীনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন পৌর সভার প্যানেল মেয়র জাহাঙ্গীর আলম, পুরুষ কাউন্সিলরগণ, নারী কাউন্সিলরগণ,সহকারী প্রকৌশলী, সচিব, ওয়াশ বিষয়ক সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন কমিটির সদস্য, সাংবাদিক, প্রাকটিক্যাল একশন প্রতিনিধিসহ অন্যান্যরা।

সভায় পৌরসভার ৯টি ওয়ার্ডের ওয়াশ বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও চাহিদা নিরুপণ এবং সামাজিক মানচিত্রের মাধ্যমে প্রাপ্ত ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনায় দেখা যায়, পৌরসভার চাহিদা অনুসারে ৯১% পরিবার নিরাপদ খাবার পানির ব্যবস্থার আওতায় এসেছে। পৌরসভার কয়েকটি বাড়ীর টয়লেটের ট্যাংকির লাইন নদীর সাথে যুক্ত রয়েছে। প্রায় প্রতিবছর পৌরসভার ২,৩,৫,৬ ও ৯ নং ওয়ার্ড জলাবদ্ধতায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন মানবেতন জীবনযাবন করতেবাধ্য হয়।

আর এই জলাবদ্ধতার দুরকরণের জন্য ড্রেনের দাবি করেন। সভায় এমটি আর এর সাসটেইনিবিলিটি চেক রিপোটের ফলাফল এবং করনীয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা