আশাশুনির বুধহাটায় বিশিষ্ট শিক্ষানুরাগী আবুল কাশেম সরদার আর নাই

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০ | আপডেট: ৯:৩৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০
নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নৈকাটি গ্রামের সহকারী অধ্যাপক মরহুম মফিজুল ইসলামের পিতা ও আশাশুনি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ রুহুল আমিনের শশুর বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব আবুল কাশেম সরদার আর নেই। শনিবার সকাল সাড়ে আটটার দিকে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। বুধবার হার্টের সমস্যার কারণে তিনি অসুস্থ হয়ে পড়লে প্রথমে সাতক্ষীরার নাজমুল ক্লিনিকে পরে সিবি হাসপাতাল এবং সর্বশেষ সাতক্ষীরা সদরে চিকিৎসা নেয়ার পর তার শরীরের অবস্থার অবনতি ঘটলে খুলনা নেয়ার পথে তার মৃত্যু হয়। শনিবার বাদ আছর জানাজা নামাজ শেষে নৈকাটি পারিবারিক কবরস্থানে তাকে দাফন সম্পন্ন করা হয়।
জানাজা নামাজে ইমামতি করেন হাফেজ মোঃ রফিকুল ইসলাম। জানাজা নামাজে সাবেক এমপি আলহাজ্ব ডাক্তার মোখলেছুর রহমান, আশাশুনি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ রুহুল আমিন, নৈকটি দাখিল মাদ্রাসার সুপার মাওলানা এমদাদুল হক, আশাশুনি সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেলিম রেজা সেলিম, মরহুমের পুত্র কুন্দুড়িয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, আশাশুনি উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বাচ্চু, প্রভাষক মাহবুবুল হক ডাবলুসহ সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন। আলহাজ্ব আবুল কাশেম সরদার নৈকাটি দাখিল মাদ্রাসার জন্ম থেকে মৃত্যুর আগ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি একাধিকবার কুন্দুড়িয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালনসহ তিনি বহুদিন নৈহাটি দক্ষিণপাড়া জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করেন।
জানা গেছে, লেখাপড়া জীবন শেষ করে মৃত্যুর আগ পর্যন্ত তিনি বহু সামাজিক কার্যক্রমের সঙ্গে জড়িত ছিলেন। এহেন একজন সমাজ সেবক ও শিক্ষানুরাগী মৃত্যুতে তার আত্মীয়-স্বজনসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্য শোকের ছায়া নামতে দেখা গেছে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক