আশাশুনিতে মহিলা ভাইস চেয়ারম্যানের কম্বল বিতরণ ও আশাশুনির সকল সংবাদ

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০ | আপডেট: ৯:৪৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০

আশাশুনিতে মহিলা ভাইস চেয়ারম্যানের কম্বল বিতরণ ও অন্যান্য সংবাদ

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

আশাশুনি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি অসহায় দুস্থ পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছেন। বুধবার তিনি বিভিন্ন এলাকার শীতার্তদের হাতে কম্বল তুলে দেন।
সম্প্রতি প্রচন্ড শীত ও ঠান্ডা বাতাসে আশাশুনি উপজেলাবাসীর মধ্যে বিরাট একটি অংশ কাবু হয়ে পড়েছে। এসব মানুষ দরিদ্র সীমার নীচে ও গরম কাপড় ক্রয়ে অক্ষম শ্রেণির অন্তর্ভূক্ত। শীতে জর্জরিত মানুষের শীত নিবারণের জন্য উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করে চলেছেন। এরই ধারাবাহিকতায় তিনি উপজেলার বিভিন্ন এলাকায় অসহায় শীতার্তদের মাঝে ৩৫ পিচ কম্বল বিতরণ করেন। এসময় মনির উদ্দিন গাজি, শফিকুল মোড়ল, সাবেক মেম্বার নুরুল ইসলাম প্রমুখ তার সাথে ছিলেন।

আশাশুনিতে মানববন্ধন

আনুলিয়ায় চাঞ্চল্যকর জাহাঙ্গীর হত্যার খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

আশাশুনি উপজেলার আনুলিয়ায় মোটরসাইকেল চালক জাহাঙ্গীর হত্যার ১ম বর্ষ পূর্তিতে চাঞ্চল্যকর হত্যার প্রতিবাদ এবং খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে আনুলিয়া ইউনিয়নের সর্বস্তরের মানুষের আয়োজনে রাজাপুর একসরা বৌ-বাজার সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন। উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রনি হোসেনের পরিচালনায় এসময় মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, ইউপি সদস্য আলমগীর আলম, শওকত হোসেন, যুবলীগ নেতা এটিএম বাবু, ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি কামাল হোসেন, সেক্রেটারী গোলাম রসুল, আশরাফুল, ইউনুছ ঢালী প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া জাহাঙ্গীরের মা আমেনা, নানী সরবানু ও ভাই আলমগীরসহ স্থানীয় শতশত মানুষ খুনিদের ফাঁসির দাবী জানিয়ে মানববন্ধনে শ্লোগান দেন। মানবন্ধনে চেয়ারম্যান লিটন বলেন, অসহায় গরীব পরিবারের একমাত্র উপার্জনকারী মোটরসাইকেল চালক জাহাঙ্গীর হোসেনকে নির্মমভাবে হত্যা করা হয়। হত্যায় জড়িত কারাগারে বন্ধি আঃ আজিজ সানা, রবিউল ইসলাম কারিগর ও আল আমিনকে ফাঁসিতে ঝুলিয়ে আনুলিয়াকে কলঙ্কমুক্ত করতে বিচার বিভাগের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, এ বিচার প্রক্রিয়াকে যারা বাঁধাগ্রস্ত করার অপচেষ্টায় লিপ্ত তাদেরও আনুলিয়াবাসী ক্ষমা করবেনা। আনুলিয়ায় আর কোন সন্ত্রাস করে কেউ পার পাবেনা। তিনি নিহত জাহাঙ্গীরের পরিবারের পাশে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। প্রসঙ্গত. গতবছর ৫ ফেব্রুয়ারি রাত ১০ টার দিকে জাহাঙ্গীরের হত্যাকারী মধ্যম একসরা গ্রামের বশির সানার পুত্র আব্দুল আজিজ, সালামুদ্দিন কারিকরের পুত্র আল আমিন ও অব্দুল্লাহ কারিকরের পুত্র রবিউল ইসলাম ডেকে নিয়ে জাহাঙ্গীরকে হত্যা করে তার লাশ একসরা দাখিল মাদরাসার সেপ্টিট্যাংকের মধ্যে ফেলে রেখে মোটরসাইকেলটি নিয়ে চলে যায়। ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটনের সহযোগীতায় পুলিশ রবিউলের স্বীকারোক্তি মোতাবেক অন্য আসামীদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। মানববন্ধন শেষে জাহাঙ্গীরের রূহের মাগফিরাত কামনা করে দোয়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন, হাফেজ নুরুজ্জামান।

আশাশুনিতে ইভটিজিং এর বিরুদ্ধে ক্যাম্পেইনআশাশুনিতে বাল্যবিবাহ ইভটিজিং নারী নির্যাতন ও মানবপাচার প্রতিরোধে ক্যাম্পেইন

আশাশুনিতে বাল্য বিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন, মানব পাচার প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় এতিম ছেলে মেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহায়তায়, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরার উপ-পরিচালক মোঃ হুসাইন শওকত। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আবম মোছাদ্দেক, উপজেলা ডেভলপমেন্ট ফ্যাসিলেটেটর দেবু বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানে বুধহাটা ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক, ইমাম, অভিভাবক, ছাত্র ছাত্রী ও গন্যমান্য ব্যক্তিবর্গবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে মুজিব শতবর্ষকে সামনে রেখে গৃহীত কর্মসূচির আলোকে মাল্টি মিডিয়া প্রজেক্টরের মাধ্যমে চিত্র প্রদর্শন করা হয়।

কালিবাড়ি বাজারে দোকান ভাংচুরকারীদের থেকে বাঁচতে ডিআইজির হস্তক্ষেপ কামনা

আশাশুনি উপজেলার গোদাড়া গ্রামের মৃত আমিন উদ্দীন সরদারের পুত্র আলহাজ¦ নজরুল ইসলাম চাম্পাফুল কালিবাড়ি বাজারে ভোগদখলীয় দোকান ঘর ভাংচুরকারীদের রোষানল থেকে রক্ষা পেতে ডিআইজি বরাবর আবেদন করেছেন।
লিখিত অভিযোগ ও বাদী জানান, (তিনি) আলহাজ¦ নজরুল ইসলাম চাম্পাফুল গ্রামের মৃত হাজারী লাল মন্ডলের পুত্র হিমনাথ মন্ডলের নিকট থেকে ২০/০৮/০৯ তাং ৩৪৭১ নং কোবালা দলিলে বিএস ৪৪১ খং, ৩৪, ৩৫, ৩৬ ও ৪২ নং দাগে সোয়া ১০ শতক জমি ক্রয় করেন। এবং হিমনাথ মন্ডলের পুত্র সন্তোষ ও মনোতোষ এর নিকট থেকে ২৬/০৫/১৬ তাং ১৭২৫ নং দলিলে ৪৪০ ও ৪৪১ খতিয়ানে ৭৩ শতক জমি ক্রয় করেন। যেখানে ৫টি দোকান ঘর ও অন্যান্য গাছগাছালি, পুকুরসহ তারা দখলিকার থাকা অবস্থায় ক্রেতাকে দখল বুঝিয়ে দেন। সেই থেকে তারা সেখানে ভোগদখলে আছেন। জমির রেকর্ড সংশোধনের জন্য জেলা যুগ্ম জজ আদালতে দেং ২১/১৭ মামলা চলমান আছে। এনিয়ে মহামান্য হাইকোর্টেও মামলা চলমান আছে। দোকানে ব্যবসা চলমান থাকাবস্থায় ১৩/১১/১৭ তাং দুদকের মামলা থেকে জামিন পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হকসহ পরিতোষ মন্ডল ও তাদের লোকজন উক্ত দোকান সম্পূর্ণভাবে ভেঙ্গে চুরমার ও দোকানের মালামাল লুট করে নেন। এমনকি খুন জখমীর আশংকা থাকায় নজরুল ইসলাম দিং চরম নিরাপত্তাহীনতায় থাকেন। তাদের দোকান ও জমি ফিরে পেতে নানাভাবে চেষ্টা করেও ফল না হওয়ায় গত ২৯ জানুয়ারি নজরুল ইসলাম ডিআইজি মহোদয় বরাবর আবেদন করেন। আবেদনের খবর জানতে পেরে চেয়ারম্যানের কুপরামর্শে পরিতোষ মন্ডল সাংবাদিক সম্মেলন করে মিথ্যা ও বানোয়াট কথা বলে নজরুল ইসলামসহ তার পরিবারবর্গকে চরম ভাবে হেয় প্রতিপন্ন করেছে। তিনি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ডিআইজি মহোদয়ের ত্বরিত হস্তক্ষেপ এবং আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা কামনা করেছেন।

আশাশুনি প্রেসক্লাবে জরুরী সভাআশাশুনি প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রেসক্লাবে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
প্রেসক্লাব সভাপতি জি এম আল ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমীর রায়ের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জি এম মুজিবুর রহমান, সাবেক সভাপতি এস এম আহসান হাবিব, সহ-সভাপতি আলি নেওয়াজ, আব্দুল আলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, দপ্তর সম্পাদক আকাশ হোসেন, অর্থ সম্পাদক শাহাদাৎ হোসেন টিটল, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক বোরহান উদ্দীন বুলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান ইকবাল মামুন, নির্বাহী সদস্য সচ্চিদানন্দদে সদয়, সদস্য সোহরাব হোসেন, মইনুল ইসলাম, শেখ বাদশা, শাহজাহান আলী, জগদীশ সানা প্রমুখ। সভায় প্রেসক্লাব সদস্য ফায়জুল কবীরের বিরুদ্ধে শুকনো মৎস্য ঘেরে লক্ষাধিক টাকার মাছ লুট, বোমা বিষ্ফোরন ও ভাংচুরের মিথ্যা অভিযোগ এনে থানায় মামলা দায়ের ও তাকে গ্রেফতারের তীব্র নিন্দা জ্ঞাপন করা হয় এবং সাংবাদিক ফায়জুলের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান হয়। দাবি পুরন না হলে আগামীতে প্রেসক্লাবের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আশাশুনিতে এপিএল টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন

আশাশুনিতে আট দলীয় এপিএল টি টোয়েন্টি নকআউট ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর ২টায় আশাশুনি সরকারী মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়।
আশাশুনি চলমান সংঘের আয়োাজনে উদ্বোধনী খেলায় আশাশুনি উপজেলার সবদলপুর ক্রিকেট একাদশ ও দেবহাটা উপজেলার পারুলিয়া ক্রিকেট একাদশ মুখোমুখি হয়। খেলায় পারুলিয়া ক্রিকেট একাদশ সবকয়টি উইকেট হারিয়ে ৯৩ রান করে। জবাবে সবদলপুর ক্রিকেট একাদশ সবকয়টি উইকেট হারিয়ে ৮৬ রান করতে সক্ষম হয়। ফলে পারুলিয়া ক্রিকেট একাদশ ৭ রানে জয়লাভ করে। খেলায় আম্পেয়ার ছিলেন, দীপন মন্ডল ও কামরুল ইসলাম। ধারাভাষ্যে ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান ও রেডিও ধ্বনি ৯১.২ এফএম এর ক্রিকেট বিশ্লেষক আসাদুজ্জামান। সার্বিক দায়িত্বে ছিলেন, প্রভাষক জাহিদুল ইসলাম। খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মোল্যা রফিকুল ইসলাম, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক, সাধারণ সম্পাদক সমীর রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, সদস্য সোহরাব হোসেন, মইনুল ইসলাম, শাহজাহান আলী, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বিপুল প্রমুখ। আজ একই মাঠে দক্ষিণ শ্রীপুর বনাম আশাশুনি মধ্যমপাড়া ক্রিকেট একাদশ ২য় খেলায় মুখোমুখি হবে।

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে ৭ দিনের কারাদন্ড

আশাশুনিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক মাদকসেবীকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। বুধবার সকালে আশাশুনি সদরে এ আদালত পরিচালনা করা হয়।
মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর সাতক্ষীরার উপ পরিদর্শক বিজয় কুমার মজুমদার আশাশুনি সদরের শ্রীকলস গ্রামে কেরামত আলি মিস্ত্রীর পুত্র কবিরুল ইসলাম কবিরের বাড়িতে অভিযান চালান। এসময় গাঁজা সেবনের সরঞ্জমানসহ কবিরকে আটক করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা মোবাইল কোর্টে তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৪২(১) ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক