আশাশুনিতে বিউটিফিকেশান প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সহ আশাশুনি সংবাদ

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | আপডেট: ১১:৫১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

আশাশুনিতে বিউটিফিকেশান প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
“দুস্থ মহিলাদের বিউটি পার্লারের প্রশিক্ষণের মাধ্যমে জীবনমান উন্নয়ন” বিষয়ক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে। সোমবার বিকালে আশাশুনি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এবং ও জাইকার সহায়তায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আশাশুনির বাস্তবায়নে এবং উপজেলা পরিষদের আয়োজনে ৬ জানুয়ারি প্রশিক্ষণ শুরু হয়েছিল। ১৬ ফেব্রুয়ারি প্রশিক্ষণ শেষ হয়। ২০ জন প্রশিক্ষণার্থীকে ৩০ দিনের এ প্রশিক্ষণে বিউটিফিকেশান বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। ইউডিএফ দেবু বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, প্রশিক্ষণার্থীদের মধ্যে রোকেয়া খাতুন (কাদাকাটি) ও মর্জিনা খাতুন (চাপড়া) বক্তব্য রাখেন। সবশেষে প্রশিক্ষণার্থীদেরকে সনদপত্র ও ভাতার টাকা প্রদান করা হয়।

মৎস্য কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা

আশাশুনি মৎস্য কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা প্রদান

আশাশুনি সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতানকে বদলী জনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার বিকালে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ সংবর্ধনা সভার আয়োজন করা হয়।
সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা আশাশুনিতে প্রায় ৩ বছর সফল ভাবে দায়িত্ব পালন করে এসেছেন। নিয়োগ বিধি মোতাবেক স্বাভাবিক ভাবে তাকে খুলনার দাকোপ উপজেলায় বদলী করা হয়েছে। তিনি মঙ্গলবার দায়িত্ব হস্তান্তর করেছেন। মৎস্য দপ্তরের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা সভায় বিদায়ী মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান, অফিস সহকারী জি এম গোলাম মোস্তফা, আব্দুল্লাহ আল মামুন, লিটু ঘোষ ও শহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

আনুলিয়ায় সিআইডিআর প্রকল্প অবহিতকরণ

আনুলিয়ায় সিআইডিআর প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলার আনুলিয়ায় জনগোষ্ঠির উদ্যোগে দুর্যোগ ঝুঁকিহ্রাস (সিআইডিআর অব নর্থ এন্ড সাউথ) প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে আনুলিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
ফ্রেন্ডশীপ লুক্সেমবার্গ এর অর্থায়নে ফ্রেন্ডশীপের বাস্তবায়নে আনুলিয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফ্রেন্ডশীপ ঢাকার সিসিএজিএম সেক্টর এর টিমলীডার মোহাম্মদ বদিউজ্জামান। ফ্রেন্ডশীপ প্রজেক্ট ইনচার্জ আশাশুনি পারভেজ আকন্দের সঞ্চালনায় সভায় ফ্রেন্ডশীপের আঞ্চলিক সমন্বয়কারী মিজানুর রহমান, প্রজেক্ট ইনচার্জ দিবাকর বিশ্বাস, টেকনিক্যাল ম্যানেজার মঈদুল ইসলাম, সিনিয়র এমআইএস সজল প্রামানিক, উজ্জ্বল দত্ত, মাসুদ রানা, ফিল্ড ফ্যাসিলেটর আব্দুল মান্নান, আসাদুল হাসান ও পলাশ প্রামাণ্য, পিয়াল বড়ুয়া, সিপিপি উপজেলা টিম লিডার আব্দুল জলিল প্রমুখ আলোচনা রাখেন ও উপস্থিত ছিলেন। আনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পের সচিত্র তথ্য ও কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। সভায় ইউনিয়ন দুর্যোগ ও ওয়াটসান কমিটির সদস্য, বীর মুক্তিযোদ্ধা, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, কৃষক প্রতিনিধি, ভূমি অফিস, স্বাস্থ্য বিভাগ ও কৃষি অফিসের প্রতিনিধিবৃন্দ অংশ নেন।

আশাশুনিতে টিটিসি ভবন নির্মানের লক্ষ্যে জরুরী সভা

আশাশুনিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) ভবন নির্মানের লক্ষ্যে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার বিকালে এ সভা অনুষ্ঠিত হয়।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ডিও পত্র মোতাবেক টিটিসি ভবন নির্মানের লক্ষ্যে জায়গা নির্বাচন কল্পে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সভায় সহকারী কমিশানর (ভূমি) পাপিয়া আক্তার, এসটিবিএমসি’র অধ্যক্ষ আব্দুল কাদের, উপজেলা শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, আশাশুনি সরকারী কলেজের অধ্যক্ষের প্রতিনিধি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। সভা শেষে টিটিসি ভবন নির্মানের জন্য কয়েকটি পয়েন্টে জমির অবস্থা সরেজমিন পরিদর্শন করা হয়।

আশাশুনিতে গবেষণা সরঞ্জামাদি প্রদানে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন

মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে গবেষণা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে গবেষণা সরঞ্জামাদি প্রদানের জন্য শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর আলিফ রেজা, আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষের প্রতিনিধি, সহকারী প্রোগ্রামর আক্তার ফারুক বিল্লাহ, কৃষি দপ্তরের এসএপিপিও আব্দুল গনি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, আশাশুনি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, আশাশুনি আলিয়া মাদরাসার সুপার মাওঃ আবু হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় কারিগরি ও মাদরাসা বোর্ডের বাজেটে গবেষণা সরঞ্জামাদি সরবরাহের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন নিয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে চাপড়া মাধ্যমিক বিদ্যালয় ও আশাশুনি আলিয়া মাদরাসাকে নির্বাচিত করা হয়।

গুনাকরকাটিতে ওরসে মেডিকেল ক্যাম্পে দু’সহস্রাধিক রোগি চিকিৎসা সেবা প্রদান

আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী গুনাকরকাটি খানকায়ে নকশবন্দীয়া মোজাদ্দেদীয়া খায়রিয়া আজিজীয়া দরবারে ওরসে ভ্রাম্যমান মেডিকেল ক্যাম্প স্থাপন করে দু’ সহস্রাধিক রোগিকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
৯৭ তম ওরস ও ফাতেহার শুরুতে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন, দিল্লীর গাওছুল আযম দেহলবী (রহঃ) এর দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন, নূরে চশমে হযরতে ইমামে রব্বানী, গুলেবাগে মুজাদ্দেদী আলহাজ্ব হযরত শাহ্ আবু নসর আনাছ ফারুকী (মাঃজিঃ)। গ্রাম ডাক্তার রফিুকের নেতৃত্বে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক দু’টি ক্যাম্পে ২ সহস্রাধিক রোগিকে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা পত্র প্রদান করা হয়। ডাঃ হাবিবুল্লাহ, ডাঃ আবু সালেহ রনি, ডাঃ ইকবাল মাহমুদ, ডাঃ মাসুদ রেজা, ডাঃ মোহাম্মদ হানিফ, ডাঃ আহমদ হুসাইন, ডাঃ মিয়া আমিনুল ইসলাম, ডাঃ আসমা আক্তার ইরানী, ডাঃ রুবেল আহমেদ, ডাঃ অনিক সোম, ডাঃ আল মাসুম এবং গ্রাম ডাক্তারবৃন্দের মধ্যে মিলন সরদার, বিনয় বিশ্বাস, বাবুল সরদার, মুনএম সরদার, এস কে রাজাউল্লাহ, বিদ্যুৎ চক্রবর্ত্তী, বাবলু প্রমুখ ক্যাম্পে দায়িত্ব পালন করেন।

 

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক