সাতক্ষীরার জনপ্রিয় নেতা আলাউদ্দীন হত্যার বিচার দ্রুত বাস্তবায়ন করতে হবে: স্মরণ সভায় নেতৃবৃন্দ

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯ | আপডেট: ৯:৪৯:অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ডেক্স রিপোর্ট:
দৈনিক পত্রদূত সম্পাদক, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শহীদ সম আলাউদ্দীনের ২৩তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে পাটকেলঘাটা আলাউদ্দীন স্মৃতি সংসদের উদ্যোগে স্মরণসভা বুধবার(১৯জুন) পাটকেলঘাটা শহীদ সম আলাউদ্দীন চত্বরে অনুষ্ঠিত হয়। আলাউদ্দীন স্মৃতি সংসদের সভাপতি শেখ আনছার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সাবেক সাংসদ আলহাজ্ব ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আলাউদ্দীন কন্যা লায়লা পারভীন সেজুতি, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, তালা উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. শেখ আব্দুস সামাদ, তালা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শিক্ষক শেখ আব্দুল হাই, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, তালা উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল জব্বার, মুক্তিযোদ্ধা সরদার কাজেম আলী, জেলা কৃষকলীগের সহ-সভাপতি সম আতিয়ার রহমান, জাসদ কেন্দ্র কমিটির সদস্য ওবায়েদুস সুলতান বাবলু, তালা উপজেলা জাসদের সভাপতি বিশ্বাস আবুল কাসেম, ওয়ার্কাস পার্টির নেতা আদিত্য মল্লিক, সম আক্তারুল আলম, শেখ মারুফ হোসেন, আনোয়ার হোসেন প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান।



প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দীর্ঘবছর পর যদি বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়, সাতক্ষীরার জনপ্রিয় নেতা আলাউদ্দীন হত্যার বিচার অবশ্যই হবে। জনপ্রিয় এই নেতার বিচারের জন্য প্রয়োজনে আন্দোলন করতেও আমরা প্রস্তুত।

বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, বিচার বভাগের স্বাধীনতা আছে বলে বিচার বিলম্বিত হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়ে জাতি যেমন কলঙ্কমুক্ত হয়েছে, আলাউদ্দীন হত্যার বিচার করে সাতক্ষীরাবাসিকে কলঙ্কমুক্ত করতে হবে। তিনি ভাল মানুষ ছিলেন বিধায় সাতক্ষীরাবাসী ২৩ বছর পরেও তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে চলেছে। আসামীরা প্রভাবশালী তাই বিচার বিলম্বিত হচ্ছে।

তালা উপজেলা আওয়ামীরীগের সভাপতি শেখ নূরুল ইসলাম বলেন, তিনি একজন রাজনৈতিক আদর্শ তিনি সাতক্ষীরার উন্নয়ন করতে চেয়েছিলেন বলে ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা করেছে। যদি এই রাজনৈতিক হত্যাকান্ডের বিচার না হয় তা হলে পুনরায় সাতক্ষীরার মাটিতে কোন রাজনৈতিক নেতার হত্যার বিচার হবে না।

তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, বিচার বাস্তবায়ন করতে প্রয়োজনে রাজপথ অবরোধ করে সরকার ও বিচারকদের জানিয়ে দিতে চাই আলাউদ্দীনের খুনিদের সাতক্ষীরার মাটিতে ঠাই নাই। বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীনহত্যার বিচার হতেই হবে। তার জন্য যা প্রয়োজন তা সাতক্ষীরাবাসীকে নিয়ে করা হবে।

তালা উপজেলা জাসদের সভাপতি বিশ্বাস আবুল কাসেম বলেন, সর্বস্তরের জনগনকে নিয়ে স্মৃতি সংসদ পুনরায় পুনগঠন করে কঠোর আন্দোলনের মাধ্যমে বিচার বাস্তবায়ন করতে হবে।

আলাউদ্দীন কন্যা লায়লা পারভীন সেজুতি তার বক্তব্যে বলেন, ২৩ বছর আমরা প্রতিটি মুহর্ত বাবাকে স্মরণ করে আসছি। আপনারা আমার বাবাকে যেভাবে স্মরণ করেন তা ভোলার নয়। কিন্তু যাদের বিচার চাওয়ার কথা ছিল তারা খুনিদের সাথে আপোষ করে চলেছেন। খুনীরা এলাকায় গনধিকৃত হলেও উচ্চ পর্যায়ে তারা সমাধৃত।

জাসদ নেতা ওবায়েদুস সুলতান বাবলু প্রয়াত নেতার স্মৃতিচারন করে বলেন, যদি ৪৫ বছর পর জাতির জনক বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফাসি হয় তাহলে জনপ্রিয় এই নেতার হত্যার বিচার হবে না কেন? এই জিঞ্জাসা পাটকেলঘাটা বাসির কাছে। প্রয়োজনে সাতক্ষীরা বাসিকে একত্রিত করে মানববন্ধন সভা সমাবেশ করে বিচারের রায়কে কার্যকর করা হবে। তিনি আরও বলেন, আলাউদ্দীন সাহেব ছিলেন গন মানুষের নেতা সেই নেতার আদর্শকে ধারন করে আমাদের শিক্ষা নিতে হবে। তিনি সবসময় সাধারন মানুষের জন্য রাজনীতি করতেন।


এদিকে সকাল ৯টায় মরহুমের গ্রামের বাড়ী পাটকেলঘাটা থানার মিঠাবাড়ীতে কবর জিয়ারাত করেন, সাতক্ষীরা প্রেসক্লাব, আলাউদ্দীন স্মৃতি সংসদ, জেলা কৃষকলীগ, তালা উপজেলা আওয়ামীলীগ, তালা উপজেলা পরিষদ, বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন সংগঠন।

 

সুন্দরবনটাইমস.কম/ডেক্স রিপোর্ট/মো: মুজিবর রহমান



আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক