নিছিদ্র নিরাত্তার মধ্য দিয়ে ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন: বিপুল ভোটে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী এজাজ

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯ | আপডেট: ৭:৪৫:অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর(খুলনা) সংবাদদাতা:

নিছিদ্র নিরাত্তার মধ্য দিয়ে ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার শান্তিপূর্ণ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী গাজী এজাজ আহম্মেদ বিজয়ী হয়েছেন।
গত ৩১ মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নৌকা প্রতীক নিয়ে দুই প্রার্থীর মধ্যে আইনি প্রতিযোগিতার কারণে কয়েক মাস নির্বাচন স্থগিত হয়ে পড়ে। শেষে গত মে মাসে মামলার বাদি শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দার হাই কোর্ট থেকে মামলা প্রত্যাহার করে নেওয়ায় ফলে মঙ্গলবার শেষ ধাপে ডুমুরিয়া উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ভোটে ডুমুরিয়া উপজেলার ১৪টি ইউনিয়নের ৯৪টি ভোট কেন্দ্র ২ লাখ ৪১ হাজার ৪’শ ৭৬ জন ভোটার চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে ৮ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ প্রতিদ্বন্দির ভাগ্য নির্ধারণ করেছেন। ৩টি পদের এই নির্বাচন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে নির্বাচন কমিশন ও প্রশাসন থেকে ২৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট-সহ বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ-বিজেবি ও আনসার মোতায়েন করে। বিশেষতঃ সাইরেন বাজিয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের যখন-তখন ভোট কেন্দ্রে পরিদর্শণের ফলে মানুষের মধ্যে এক ধরণের নিরাপত্তা বোধ বাড়ে। শান্তিপূর্ণ এই ভোটে ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে বিএনপি নেতা গাজী আবদুল হালিম(টিয়া পাখি) ও ভাইস চেয়ারম্যান (মহিলা) স্বতন্ত্র শারমীনা পারভীন(কলস) বিজয়ী হয়েছে।
সিনিয়র জেলা নির্বাচন অফিসার এম. মাজহারুল ইসলাম ভোটের ফলাফল ঘোষণা করেন। ৯৪টি কেন্দ্রে ৫৯ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের একাংশ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী গাজী এজাজ আহমেদ ৮১০২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তফা সরোয়ার ৪৪২৫৯ ভোট পেয়েছেন। এছাড়া বিএনপি সমর্থিত স্বতন্ত্র মোহাম্মদ মাহাবুবুর রহমান(আনারস) ১৫৬৫৯ ভোট পেয়েছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী গাজী আবদুল হালিম(টিয়া পাখি) ৫১১৯২ ভোট ও ভাইস চেয়ারম্যান(মহিলা) পদে স্বতন্ত্র শারমীনা পারভীন রুমা(কলস) ৬৭৬২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

 

সুন্দরবনটাইমস.কম/গাজী আব্দুল কুদ্দুস/চুকনগর


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক