লাখো প্রাণের উচ্ছ্বাসে শেষ হলো সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলা

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০ | আপডেট: ৪:০৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

মশিয়ার রহমান, কেশবপুর (যশোর):
লাখো প্রাণের উচ্ছ্বাসে শেষ হলো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ব বৃহৎ উৎসব সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলা। মঙ্গলবার সন্ধ্যায় মধুসূদন জন্মোৎসব উদযাপন কমিটির সভাপতি ও যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে সাগরদাঁড়ির মধুমঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় যশোর জেলা প্রসাশনের আয়োজনে কপোতাক্ষ নদের তীরে সাগরদাঁড়ী গ্রামে গত ২২ জানুয়ারি থেকে মধুমেলা শুরু হয়। মঙ্গলবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ রায়, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শ্যামল সরকার, অ্যাডভোকেট আবুবকর সিদ্দিকী, সহকারী অধ্যাপক রমেশ চন্দ্র মন্ডল, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাগরদাঁড়ি ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত প্রমুখ। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন মধুসূদন জন্মোৎসব উদযাপন কমিটির সদস্য সচিব কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জাহান।

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৬ তম জম্মবার্ষিকী উপলক্ষে ২২ জানুয়ারী থেকে শুরু হওয়া সপ্তাহ ব্যাপী মধুমেলায় প্রতিদিন সকাল থেকে অধিক রাত অবধি হাজার হাজার নারী পুরুষ শিশু মেলার মাঠে মধুমঞ্চে মন্ত্রী, এমপি ও দেশ বরেণ্য কবি সাহিত্যিকদের আলোচনা ও সাং®কৃতিক অনুষ্ঠানসহ যাত্রা, সার্কাস, যাদু প্রদর্শনী দেখে এবং ট্রেন ও নাগরদোলায় চড়ে সময় কাটিয়েছেন।

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মোৎসব উদযাপন কমিটির সদস্য সচিব কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জাহান বলেন, কোন প্র্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সাগরদাঁড়িতে এবারের সপ্তাহব্যাপি মধু মেলা শান্তিপূর্ণভাবে উদযাপন হয়েছে।

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক