রাজগঞ্জ বাজারে সামাজিক দূরত্ব মানছে না কেউ: প্রশাসনের হস্তক্ষেপ কামনা

প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০ | আপডেট: ২:২২:অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

উত্তম চক্রবর্তী, মণিরামপুর(যশোর): করোনাভাইরাসের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটি থাকলেও রাজগঞ্জ নিত্যপণ্যের বাজারের চিত্র ভিন্ন রকম। বাজারে সদয় করতে এসে নিরাপদ সামাজিক দূরত্বের তোয়াক্কা করছেন না কেউই। বাজারে লোকজন একে অপরের পাশে গা ঘেষে দাঁড়িয়ে ও ঢেঁলাঢেঁলি করে বাজারে সদয় করছেন। সোমবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে রাজগঞ্জ বাজারে এমন চিত্র দেখা গেছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জানা যায়, করোনা সংক্রামণ ঠেকাতে মানুষের সামাজিক দূরত্ব ৩ ফুট বজায় রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু রাজগঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ও হাট-বাজারে সামাজিক দূরত্ব মানছেন না কেউ।
রাজগঞ্জ বাজারের কয়েকজন ক্রেতা-বিক্রেতার সঙ্গে আলাপ করলে তারা জানান- তারা সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জানেন। নির্দিষ্ট স্থানও করা হয়েছে। কিন্তু বিক্রি ও কেনাকাটা করতে এসে ঠিক মত সে দূরত্ব রক্ষা করতে পারছেন না। আবার বিক্রেতারা দূরত্ব বজায় রাখার কথা বললেও ক্রেতা সমাগম বেশি থাকায় একে অপরের সঙ্গে দূরত্ব মানছেন না।

ইতোমধ্যে রাজগঞ্জ এলাকায় একজন স্বাস্থ্যকর্মী করোনা সংক্রমনে আক্রান্ত হয়েছে। ওই স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে আসা সকলের বাড়ী প্রশাসন লকডাউন করেছেন।
রাজগঞ্জ বাজারের পার্শ্ববর্তী ঝাঁপা ও চালুয়াহাটি ইউনিয়নের চেয়ারম্যানেরা করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রেখে বাজার সদয় করতে বললেও তা মানছে কেউ। যে কারণে স্বাস্থ্য ঝুঁকির আতংকে রয়েছে রাজগঞ্জবাসি।

ঝাঁপা ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা তোহামী ইসলাম সোহাগ এ বিষয়ে বলেন- ঝাঁপা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে করোনা প্রতিরোধে যথেষ্ট পরিমাণ সচেতনতা মূলক প্রচারপত্র ও সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার সদয় করতে বলা হলেও, সকাল ১০টা পর্যন্ত অনেকেই তা মানছেন না।

এ বিষয়ে জানতে চাইলে ঝাঁপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল হক মন্টু বলেন- করোনা প্রতিরোধে কয়েকটি ধাপ রয়েছে। এর মধ্যে অন্যতম সামাজিক দূরত্ব বজায় রাখা। করোনাভাইরাস থেকে বাঁচতে একজন মানুষ অন্য মানুষ থেকে ৩ ফুট দূরত্বে থাকতে হবে। সামাজিক দূরত্ব বজায় না রাখলে এই ভাইরাস একজন থেকে আরেক জনের দেহে ছড়িয়ে পড়বে। তাই আমাদের নিজেদের জন্য হলেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক