যশোর-৬ সংসদীয় আসনে উপ-নির্বাচনে নৌকার মাঝি হলেন শাহীন চাকলাদার

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০ | আপডেট: ৪:২৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

মশিয়ার রহমান, কেশবপুর (যশোর):
যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন লাভ করেছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার। তিনিই হলেন কেশবপুর আসনের নৌকার মাঝি। শরিবার গণভবনে দলীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে রাত সাড়ে ১০ টার দিকে এই ঘোষণা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

দলীয় সূত্রে জানা গেছে, যশোর-৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুর কারণে আসনটি শুন্য হয়। এ আসনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হতে দলীয় মনোনয়ন লাভে সচেষ্ট হন সাবেক শিক্ষামন্ত্রী প্রয়তঃ এ এস এইচ কে সাদেক ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রয়তঃ ইসমাত আরা সাদেক এমপির কন্যা আমেরিকা প্রবাসী স্থপতি নওরীন সাদেক, চলচিত্র নায়িকা শাবানার স্বামী চলচিত্র পরিচালক এ কে ওয়াহিদ সাদিক, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদারসহ ১২ জন। শনিবার রাতে শাহীন চাকলাদারকে প্রার্থী ঘোষণঅর পর দলের নেতাকর্মীদের মধ্যে সকল জল্পনা কল্পনার অবসান ঘটে। যশোরে প্রাপ্ত দলীয় সূত্রে জানা গেছে, শনিবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ডের সভা গণভবনে অনুষ্ঠিত হয়। ওই সভায় সর্বসম্মতিক্রমে যশোর-৬ আসনের প্রার্থীর নাম চুড়ান্ত করা হয়। রাত সাড়ে ১০ টার দিকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থী শাহীন চাকলাদারের নাম ঘোষণা করেন।

কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন বলেন, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর-৬ আসনের জন্য চলচিত্র নায়িকা শাবানাকে পছন্দ করলেও তিনি আমেরিকার নাগরিক হওয়ায় সে সুযোগটা লাভ করতে পারেননি। শাবানার এক্ষেত্রে তার স্বামী এ কে ওয়াহিদ সাদিককে মনোনয়ন য়োর জন্য অনুরোধ জানালেও তিনি আওয়ামী রাজনীতির বাইরের লোক হিসেবে পরিচিত হওয়ায় সেটা সম্ভব হয়নি। অন্য দিকে নওরীন সাদেকের অবস্থানও আমেরিকায়। তিনি কালেভদ্রে দেশে আসলেও স্থাণীয়দের সাথে তার তেমন কোন সম্পর্ক নেই। স্থানীয় আওয়ামী লীগের নেতারাও তার প্রতি বিরূপ। সে কারণে কেশবপুর উপজেলা আওয়ামী লীগ দলীয় সভায় একক প্রার্থী হিসেবে শাহীন চাকলাদারের নাম প্রস্তাব আকারে মনোনয়ন বোর্ডে প্রেরণ করা হয়।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক