যশোর-৬ উপনির্বাচন: করোনা ভাইরাসের মধ্যে সাধারণ মানুষ স্বাভাবিক ভাবে মেনে নিচ্ছে না

প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০ | আপডেট: ৩:০৯:অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

জাতীয় সংসদীয় আসন ৯০ এর যশোর-৬ (কেশবপুর) আসনে উপনির্বাচন আগামী ১৪ জুলাই। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের মধ্যে এ নির্বাচনকে স্বাভাবিক ভাবে মেনে নিতে পারছেন না এ আসনের সাধারণ ভোটাররা। ভোটের কোন উত্তাপ নেই এ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় অংশ নেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধাপরণ সম্পাদক শাহীন চাকলাদার, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থী কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্জ আবুল হোসেন আজাদ ও জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

গত ২১ মার্চ নির্বাচন কমিশন করোনা ভাইরাসের কারনে এ আসনটির উপনির্বাটন স্থগিত ঘোষণা দিলে মানুষ করেনা মোকাবেলায় গৃহবন্দি হয়ে পড়েন। বর্তমানে কেশবপুর পৌরসভার ২টি ওয়ার্ড ও কেশবপুর সদর ইউনিয়নের একটি ওয়ার্ডে রেড জোন ঘোষণা দিয়ে লকডাউন দেয়া হয়েছে। এরই মধ্যে নির্বাচন কমিশন থেকে আগামি ১৪ জুলাই এ আসনের নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেয়।

বৈষিক মহামারির কারনে বিএনপি এ আসনে নির্বাচন থেকে সরে দাঁড়ায়। বর্তমান সময়ে ২ জন প্রার্থী মাঠে ময়দানে রয়েছেন তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার (নৌকা) ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব(লাঙ্গল)।

নির্বাচনে সাধারণ মানুষের ভিতর কোন উৎসাহ না থাকলেও স্ব স্ব প্রার্থীর কর্মী সমর্থকরা মাঠে ময়দানে রয়েছেন। তবে সকল প্রার্থীই নির্বাচনে সামাজিক দুরত্ব বজায় রাখাসহ ভোট প্রার্থনা করে চলেছেন। সাধারণ ভোটারদের ভিতর ভোট নিয়ে তেমন কোন মাথা ব্যাথা বা নির্বাচনে প্রার্থী নিয়ে কোন আলাপ চারিতা লক্ষ্য করা যায়নি। দুপুর ২ টার পর উপজেলা সদরে প্রচার মাইকং করতে দেখা গেছে। পত্রিকায় নাম না প্রকাশের শর্তে সাধারণ ভোটারদের অভিমত, মানুষ যেখানে করোনা ভাইরাসের কারনে স্বাভাবিক চলাফেরা করতে পারছেন না, সে মুহুর্ত্বে এ ভোট তাদেরকে আশাহত করেছে। অপর দিকে বৃহস্পতিবার দুপুরে নির্বচনী অফিসে দেয়া একান্ত সাক্ষাতকারে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব জানান, করোনা ভাইরাসের কারনে মানুষ নির্বাচনকে স্বাভাবিক ভাবে মেনে নিতে পারেনি।

 

ভোটাররা কেন্দ্রে ভোট দিতে পারলে তিনি বিজয়ী হবেন। তিনি আরো জানান, কেশবপুরের ৩টি ওয়ার্ডে চলছে লকডাউন তারপরও নির্বাচনে তিনি কাজ করছেন। তিনি ভোটারদের মাঝে লিফলেট ও মাক্স বিতরণ করে চলেছেন। পাশাপাশি সকলকে সামাজিক দুরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন। তিনি ভ্টোারদের ভোট দেয়ার পরিবেশ সৃষ্টির জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর