যশোর ৬ আসন উপ নির্বাচন ধানের শীষের প্রার্থীর নিরাপত্তা চেয়ে আবেদন

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০ | আপডেট: ২:৫৪:অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

মশিয়ার রহমান, কেশবপুর(যশোর):
আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য যশোর-৬ (কেশবপুর) আসনের উপ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্জ আবুল হোসেন আজাদ নিজের ও কর্মীদের নিরাপত্তা চেয়ে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও জেলা রির্টার্ণিং অফিসার বরাবর আবেদন করেছেন। আবেদনে তিনি উল্লেখ করেন যে, আমি আবুল হোসেন আজাদ ধানের শীষ প্রতিকের প্রার্থী আমার ধানের শীষ প্রতিকের নেতা কর্মীদের উপর নৌকা প্রতিকের কর্মীরা বিভিন্ন ধরনের ভয়ভীতি ও জীবণ নাশের হুমকী দিয়ে আসছে। অভিযোগে তিনি উল্লেখ করেন যে, ১৫ মার্চ সন্ধ্যায় কড়িয়াখালি ও সাতবাড়িয়া বাজারে গণসংযোগ চলাকালিন সময়ে সামসুদ্দিন, ভাটা সিদ্দিক,মশিয়ার গাইন ও মশিয়ার দফাদারসহ ৫০/৬০ জন মোটরসাইকেল মহড়ার মাধ্যমে ধানের শীষ প্রতিকের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বিএনপি নেতা গোলাম মোস্তফা বাবুকে ভয়ভীতি,অকথ্য ভাষায় গালিগালাজ ও নির্বাচন পরিচালনা থেকে সরে আসার হুমকি প্রদান করে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

১৬ মার্চ বেলা ১১ টার সময় বরণডালি বাজারে ধানের শীষ প্রতিকের পোষ্টার টানানোর সময় মনি মেম্বারের নের্তৃত্বে আওয়ামীলীগ কর্মীরা বাঁধা প্রদান ও অন্যান্য স্থানে টানানো পোষ্টার ছিড়ে ফেলে এবং পোষ্টার টানানো যাবে না বলে হুমকী প্রদান করে। ধানের শীষ প্রতিকের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় নের্তৃবৃন্দদের নিয়ে যেখানে গণসংযোগ করছে সেখানেই নৌকা প্রতিকের বাজনাসহ উচ্চস্বরের সাউন্ড সিষ্টেম এর মাইক ব্যবহার করে শব্দ দূষনসহ উষ্কানীমূলক আচরণ করছে। প্রতিদিনই বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে নির্বাচনী আচরণ লঙ্ঘন করে মোটর সাইকেল মহড়াসহ অশ্লীল শ্লোগান দিয়ে ভোটারদের মাঝে ত্রাস সৃষ্টি করছে। প্রচার মাইকে বাঁধা প্রদান ও মারধর করে ভয় দেখিয়ে চলেছে। ১৭ মার্চ শ্রীফলা বাজারে নৌকা প্রতিকের পক্ষে তরিকুল ইসলাম টুটুল কর্তৃক বিএনপি নেতা রবিউল ইসলাম রবিকে মারপিট ও হুমকী প্রদান করে। সাগরদাঁড়ি ইউনিয়নের কাস্তা পুরাতন বাজারের মেহেদী হাসানের মুদি দোকান বন্ধ করে দেয়ার হুমকীসহ নানামুখি পায়তারা চালিয়ে যাচ্ছে। ভালুকঘর বাজারের এ বিএম লতিফুজ্জামানের চেম্বারে করিম মোড়লের নের্তৃত্বে টুটুল, আশরাফ, শামীমসহ প্রতিপক্ষের কর্মীরা অশ্রাব্য ভাষায় গালি গালাজসহ হুমকী দিয়ে চলেছে। একই দিনে সুফলাকাঠি ইউনিয়নের বেতিখোলা এলাকায় যুবদল নেতা কামরুল ইসলামের উপর হামলায় তাকে রক্তাক্ত জখম করে। তাকে প্রথমে কেশবপুর হাসপাতালে ও পরবর্তীতে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ট করা হয়েছে।

শনিবার দুপুরে প্রার্থীর বাসভবনে বিএনপির নির্বাচন প্ররিচালনা কমিটির সভায় বিভিন্ন ঘটনায় তীব্র নিন্দাসহ অবিরম্বে সুষ্ঠু নির্বাচনে দাবি জানান কেন্দ্রেীয় বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কেন্দ্রেীয় বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠণিক সম্পাদক সাবেক এমপি নজরূর ইসলাম মঞ্জু। এ সময় উপস্থিত ছিলেন, প্রার্থী আলহাজ্জ আবুল হোসেন আজাদ, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ^াস, যুগ্ম আহ্বায়ক মশিয়ার রহমান, শেখ শহিদুল ইসলাম, নুরুজ্জামান চৌধুরী, চেয়ারম্যান হুমায়ুন কবীর পলাশসহ নের্তৃবৃন্দ।
এ ব্যাপারে যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও জেলা রির্টার্ণিং অফিসার মোঃ হুমায়ুন কবীর বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক

 

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক