যশোর-৬ আসনে উপ-নির্বাচন: বিএনপির দলীয় প্রার্থী চুড়ান্তের অপেক্ষায় তৃণমুল

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০ | আপডেট: ২:৫৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

মশিয়ার রহমান, কেশবপুর(যশোর):
জাতীয় সংসদীয় আসন -৯০ এর যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচনকে ঘিরে কেশবপুরে বিএনপি ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে। তৃণমুল পর্যায়ের নেতা কর্মীরা দলীয় প্রার্থী চুড়ান্তের অপেক্ষায় দিন গুণছে। তাদের ধারণা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে দীর্ঘ দিনের হারানো আসনটি পুণরুদ্ধার করতে পারবেন। আগামি ২৯ মার্চ এ আসনের উপ-নির্বাচন, উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভা মিলে ১ লাখ ৯৩ হাজার ৫৩৪ জন ভোটার রয়েছে আসনটিতে ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এবারের নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৫ জন প্রার্থী। তারা হলেন, বিগত নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর থানা বিএনপির সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আজাদ, বিএনপির কেন্দ্রীয় সহ-ধর্ম বিষয়ক স¤পাদক অমলেন্দু দাস অপু, কেশবপুর পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র আবদুস সামাদ বিশ্বাস, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ন স¤পাদক অ্যাডভোকেট নুরুজ্জামান তপন। ইতোমধ্যে দলীয় মনোনয়ন সংগ্রহ করে সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন ইউনিয়নে গণসংযোগ করে চলেছেন। প্রত্যেক প্রার্থীই দলীয় নির্দেশনা মেনে নির্বাচন করবেন বলে জানিয়েছেন। নির্বাচনকে সামনে রেখে বিএনপি ঘুরে দাঁড়াতে চায়, তাদের ধারণা যেহেতু প্রতিদ্বন্ধি প্রার্থী এলাকার না হওয়ায় আসনটি উদ্ধার করা কষ্ঠকর হবে না। পত্রিকায় নাম না প্রকাশের শর্তে কয়েকজন নেতা কর্মীরা জানান, ভোটের সুষ্ঠু পরিবেশ পেলে এবং ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের সুয্গো পেলে এ আসনে বিএনপির প্রার্থীর বিজয়ের বিকল্প নেই।

মনোনয়ন প্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর থানা বিএনপির সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আজাদ বলেন, দল এখনও পর্যন্ত কোন দিক নির্দেশনা দেয়নি। দল যদি এ আসনের উপ-নির্বাচনে অংশ গ্রহণের সিদ্ধান্ত নেয়, তাহলে আমি দলীয় মনোনয়ন পাবো বলে আশাবাদী।

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক