মায়ের লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে লিখন

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০ | আপডেট: ২:১০:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

উত্তম চক্রবর্তী: মনিরামপুরে লিখন চক্রবর্তী (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীর মা’য়ের অকাল মৃত্যু ঘটেছে। একদিকে বুধবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা অপর দিকে মায়ের শোক কোনভাবেই সইতে পারছেনা সে। এ ঘটনায় তাদের পরিবারে শোকের ছায়া নেমে পড়েছে। 
জানাযায়, মনিরামপুর পৌর শহরের তাহেরপুর গ্রামের সন্তোষ চক্রবর্তীর একমাত্র ছেলে লিখন চক্রবর্তী। বাব-মায়ের সাথে বন্ধু সুলভ আচারণে চলাফেরা করতো সে। গত ৩ ফেব্রুয়ারী থেকে অনুষ্ঠিত হওয়া এবারের এসএসসি পরীক্ষায় মনিরামপুর সরকারী বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে সে অংশগ্রহণ করেছে। মঙ্গলবার ছিল তার গণিত পরীক্ষা। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস মা মল্লিকা চক্রবর্তী (৫২) এর লাশ বাড়িতে রেখে তাকে মঙ্গল বারের গণিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হলো। 

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

লিখনের বাবা সন্তোষ চক্রবর্তী জানান, সোমবার রাত অনুমান সাড়ে আটটার দিকে তার মা মল্লিকা চক্রবর্তী পরলোক গমন করেন। দীর্ঘদিন তিনি নার্ভ জনিত সমস্যায় ভুগছিলেন। তিনি আরও বলেন, তাদের পরিবারে তিনটি মেয়ে রয়েছে যারা সকলে বিবাহিত এবং লিখন তাদের একমাত্র ছেলে। দেশের বিভিন্ন জায়গায় উন্নত চিকিৎসা করানোর পরও তিনি সহধর্মীনিকে আকড়ে রাখতে না পারায় শোকে পাথর হয়ে পড়েছেন।
লিখন মনিরামপুর পৌর শহরের মনিরামপুর আদর্শ মাধ্যমকি বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল লতিফ জানান, লিখন ষষ্ঠ থেকে দশম শ্রেনী পর্যন্ত বরাবরই ভাল ছাত্র ছিল এবং প্রত্যেক পরীক্ষায় সে প্রথমস্থান অধিকার করেছে। তিনি আরও বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক/কর্মচারী এবং সহপাঠিরা তার আচার ব্যবহারে মুগ্ধ। এবারের এসএসসি পরীক্ষায়ও সে ঈর্ষণীয় ফলাফল অর্জন করবে বলে তিনি আশাবাদি। 

বোন মাধবী চক্রবর্তী জানায়, পরিবারে সকলের প্রিয় এবং ছোট ভাই লিখনের পরীক্ষা এখনো ৮টি বাকি রয়েছে। একদিকে মায়ের শোক কেনভাবেই পাশকাটিয়ে সইতে পাছিনা। অপরদিকে ভাইয়ের পড়া-লেখা এবং পরীক্ষা নিয়ে আমরা শোকে কাতর হয়ে পড়ছি।
মল্লিকার অকাল মৃত্যুতে গোটা পরিবারে শোকের মাতম চলছে। মঙ্গলবার বিকেলে তাহেরপুর মহা-শ্মাশানে নিহত’র শেষকৃত্য সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।  

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক/মনিরামপুর(যশোর)

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক