বাগেরহাটে করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে জেলা প্রশাসনের ভার্চুয়াল সভা

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০২০ | আপডেট: ১০:৩৭:পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

বাগেরহাটে করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে এবং ভয়াবহতা কমিয়ে আনতে এক ভার্চুয়াল সভার আয়োজন করা হয়েছে।বাগেরহাটে জেলা প্রশাসনের আয়োজনে নেট জগতের ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুম (zoom) এর মাধ্যমে ‘আসন্ন শীতে কোভিড-১৯ এর সম্ভাব্য ২য় পর্যায়ের (Second Wave) ভয়াবহতা ও সংক্রমণ মোকাবেলার নিমিত্তে বাগেরহাট জেলায় গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়ন, অগ্রগতি পর্যালোচনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য, শেখ হেলাল উদ্দীন। অপর সম্মানিত অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

আয়োজিত এ ভার্চুয়াল সভায় বাগেরহাট জেলায় আসন্ন শীতে কোভিড-১৯ এর সম্ভাব্য ২য় পর্যায়ের (Second Wave) সংক্রমণ মোকাবেলার নিমিত্তে গৃহিত কর্মপরিকল্পনা বাস্তবায়ন, অগ্রগতি পর্যালোচনা ও ভবিষ্যত করণীয় বিষয়ে মতবিনিময় করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ স্বতস্ফূর্ত আলোচনা করেন এবং তাদের মূল্যবান মতামত ব্যক্ত করেন।এতে বাগেরহাট জেলায় করোনায় আক্রমন সংক্রমন ও মৃত্যুর হার কম হওয়ায় স্থানীর জনসাধারনও সন্তোষ প্রকাশ করেন। এছাড়া পুলিশ সুপার ও সিভিল সার্জন কোভিড-১৯ এর সম্ভাব্য ২য় পর্যায়ের সংক্রমণ মোকাবেলায় তাদের প্রস্তুতি ও মতামত ব্যক্ত করেন।আগামি ঢেউ যেন ভয়াবহ হতে না পারে তার প্রতি সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

 

এতে বিশেষ অতিথি হিসেবে অংশ গ্রহন করেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় এবং জেলা সিভিল সার্জন, কে এম হুমায়ুন কবীর । অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। অনুষ্ঠানে আরো সংযুক্ত ছিলেন বাগেরহাটের সকল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, সফল পৌরসভার মেয়র, ইউপি চেয়ারম্যান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও জেলা শিক্ষা কর্মকর্তা সহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকবৃন্দ, সরকারি দপ্তর প্রধানগণ, এনজিও প্রধানগণ, রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দ, স্কাউটস রোভার নেতৃবৃন্দ, ইমাম পরিষদের নেতৃবৃন্দ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকসহ প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ ও অন্যান্যরা।

 

সভায় শেখ হেলাল উদ্দীন তাঁর বক্তব্যে দলমত নির্বিশেষে সকলকে জেলা প্রশাসনের নেতৃত্বে কোভিড-১৯ এর সম্ভাব্য ২য় পর্যায়ের (Second Wave) সংক্রমণ মোকাবেলায় একসাথে কাজ করার আহবান জানান। তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণের প্রথম পর্যায় মোকাবেলায় বাগেরহাট জেলা সারাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছে। এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। কোভিড-১৯ সহ যেকোন কার্যক্রম বাস্তবায়নে জেলা প্রশাসনকে সবরকম সহযোগিতার জন্য তিনি আশ্বস্ত করেন।

 

মতবিনিময় সভায় বাগেরহাট-২ আসনের নবিন সংসদ সদস্য শেখ তন্ময় আলোচক দেরে সাথে মতামত মিলিয়ে সবার সাথে একমত পোষণ করে বলেন, বাগেরহাটের জেলা প্রশাসন সকল শ্রেণি-পেশার ব্যক্তিবর্গকে সাথে নিয়ে অত্যন্ত সফলভাবে কোভিড-১৯ এর ১ম পর্যায়ের সঙ্কট মোকাবেলা করেছে। তিনি বলেন, আমাদের সম্মিলিত প্রচেষ্টায় ইনশাআল্লাহ আমরা বাগেরহাটবাসী সামনের দিনেও করোনা জয় করতে পারব।


আপনার মতামত লিখুন :

ম.ম. রবি ডাকুয়া। প্রতিবেদক। বাগেরহাট, খুলনা