পাটকেলঘাটা থেকে মাদক নিশ্চিহ্ন করা হবে: ওসি ওয়াহিদ মুর্শেদ

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২০ | আপডেট: ৯:৫৯:অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২০

মো. রিপন হোসাইন:
সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানায় মাদক, সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স দেখিয়ে চলেছেন পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ। যে ব্যক্তি সমাজের মানুষের সেবাই অবদান রাখতে পারেন, সে ব্যক্তি সতত আর্দশ, ন্যায়-নিষ্ঠা সর্বপরি মেধা দিয়ে সে যে পেশাই থাকুক না কেন সেখান থেকে সে সমাজ তথা রাষ্ট্রের সুনাম প্রতিষ্ঠা করতে পারে। এমনি একজন দক্ষ, জনবান্ধব পুলিশ অফিসার তিনি।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

তিনি যোগদান করার পর থেকে শুরু হয় মাদক, জুয়াসহ সকল প্রকার অপরাধ কর্মকান্ডের বিরুদ্ধে কঠোর অভিযান। এ কঠোর অভিযানের ফলে জনমনে শান্তি ফিরে এসেছে। তিনি গুরুত্বপূর্ন মামলার রহস্য উৎঘাটনের চেষ্টা করেন। সততা, দক্ষতা, শৃঙ্খলামূলক আচারনের মাধ্যমে জনসাধারনে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন।

সূত্র জানায়, দীর্ঘদিন যাবত তিনি ঢাকা এসবি’তে ওসি হিসেবে কর্মরত ছিলেন। পরবর্তীতে তিনি ১লা অক্টোবর’১৯ তারিখে পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ(ওসি) হিসেবে যোগদান করেন। তিনি যোগদানের পর পাটকেলঘাটা থানায় মাদক বিক্রয় অপরাধে প্রায় ডজনের মত মামলা হয়েছে। পাটকেলঘাটা সদরসহ বিভিন্ন এলাকা থেকে মাদক ব্যবসায়ী ও মাদকাসক্ত আটক হয়েছে নজিরবিহীন। আটকৃকতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদন্ড ও জরিমানাও আদায় করা হয়েছে।

জেলায় আইন শৃঙ্খলার উন্নতির জন্য স্বার্বক্ষনিক তৎপর থাকেন জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান পিপিএম(বার)। পুলিশ সুপারের দিক-নির্দেশনা অনুযায়ী সকল অপরাধমূলক কর্মকান্ড রোধে প্রত্যেকটি ইউনিয়ন ভিত্তিক একজন এসআই এর নেতৃত্বে বিট অফিসার গঠনও করা হয় পাটকেলঘাটা থানা এলাকায়।

আইন শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে জানতে চাওয়া হলে পাটকেলঘাটা বাজার কমিটি’র সাধারন সম্পাদক আলহাজ্ব নিজামউদ্দীন ভূইয়া জানান, বর্তমান ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ যোগদানের পর থেকে পাটকেলঘাটা সদর সহ আশপাশ এলাকায় আইন শৃংখলা অনেকাটাই স্বাভাবিক রয়েছে।

সাবেক ছাত্রনেতা রিপন হোসাইন বলেন- তিনি তার দক্ষতা, মননশীল ও মেধার মাধ্যমে দায়িত্ব পালন করে সাধারন মানুষের মন জয় করেছে চলেছেন।

পাটকেলঘাটা সদর সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান বলেন- পাটকেলঘাটা থানায় নবাগত ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ যোগদানের পর থেকে এলাকাটি মাদক, জুয়া ও দালালমুক্ত হয়েছে। এক কথায় বলা যায় তিনি খুবই ভাল মানুষ এবং জনবান্ধব পুলিশ অফিসার।

তালা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান জানান, বর্তমানে পাটকেলঘাটা ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ আসার পর থেকে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিশেষ করে পাটকেলঘাটা থানাকে মাদকমুক্ত করার জন্য তিনি আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ সুন্দরবনটাইম.কম কে জানান, পাটকেলঘাটার আইন শৃঙ্খলা বর্তমানে স্বাভাবিক রয়েছে। বিশেষ করে মাদকদ্রব্য এলাকা থেকে নিমূল করাই হবে আমার বড় চ্যালেন্স। আমার থানা এলাকায় কোন প্রকার মাদক ব্যাবসায়ী বা মাদক সেবনকারী থাকবে না। তাদের শিকড় উপড়ে ফেলা হবে। সাথে সাথে তিনি আরো বলেন, চাঁদাবাজখ্যাত এবং বিভিন্ন অপকর্মের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি আরো জানান, পুলিশ চেষ্টা করছে সাধারন মানুষের আস্থা অর্জন করতে। সাথে সাথে জনগণের জানমালের নিরাপত্তা দিতে আমরা বদ্ধপরিকর। অপরাধী যতই শক্তিশালী হোক তাকে আইনের আওতায় আনা হবে।

পাটকেলঘাটা থানাবাসীকে সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি। বিশেষ করে যারা মাদকের সাথে জড়িত তাদের বিরুদ্ধে সকল তথ্য তুলে ধরার জন্য সংবাদকর্মীদের বিশেষ ভূমিকা রাখার আহবান জানান তিনি।

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক/পাটকেলঘাটা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক