পাটকেলঘাটায় করোনা আক্রান্ত ব্যাক্তির বাড়িসহ ১০টি বাড়ি লকডাউন

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, মে ১, ২০২০ | আপডেট: ১:০৮:অপরাহ্ণ, মে ১, ২০২০
সাতক্ষীরা জেলার তালা উপজেলার পাটকেলঘাটা থানার নগরঘাটা ইউনিয়নে সঞ্জয় সরকার নামে এক ব্যাক্তি করোনায় আক্রান্ত  হওয়ায় তার বাড়িসহ আসপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে। আক্রান্ত ঐ ব্যাক্তি  থানার নগরঘাটা ইউনিয়নের কাপাশডাঙা গ্রামের প্রভাষ সরকারের পুত্র। সে পেশায় এনজিও কর্মী।
 
জানা যায়, গত কয়েকদিন থেকে তার মাথা ব্যাথা ও হালকা জ্বর থাকায় তালা হাসপাতাল থেকে গত(২৮এপ্রিল) নমুনা সংগ্রহ টিম তার বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার জন্য খুলনা পাঠায়।  বৃহস্পতিবার (৩০এপ্রিল) সাতক্ষীরা সিভিল সার্জন সাফায়ত হোসেন  তার নমুনা পরীক্ষার ফল পজেটিভ এসেছে বলে নিশ্চিত করেন। এর পরই তিনি  কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করার জন্য  নির্দেশ প্রদান করেন।
 
এ বিষয়ে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব সরদার জানান, আক্রান্ত ব্যাক্তির বাড়িসহ আসপাশের পাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। নগরঘাটা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লিপু জানান, আমরা খবর পাওয়া মাত্র আমি ও সাতক্ষীরা-১(তালা কলারোয়া) আসনের  সংসদ সদস্য এ্যডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ সেখানে গিয়ে,  স্থানীয় প্রশাসনের সমম্বয়ে আমরা ১০বাড়ি লগডাউন করে দিয়েছি। আক্রান্ত ব্যাক্তিকে  সামাজিক দুরত্ব বজায় রেখে সকল নিয়ম কানুন মেনে ঘরে থাকার নির্দেশ প্রদানও করা হয়েছে। তাদের সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী বাইরে থেকে সরবারাহ করার ব্যবস্থাও  নিশ্চিত করেছি।  এলাকায় গনেসচেনতার জন্য সবধরনের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এছাড়াও সার্বক্ষণিক তাদের মনিটারিং করার জন্য গ্রাম পুলিশ নিযুক্ত রাখা হয়েছে।

আপনার মতামত লিখুন :

কিশোর কুমার। নিজস্ব প্রতিবেদক। পাটকেলঘাটা, সাতক্ষীরা