পাইকগাছা উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভা ও অন্যান্য সংবাদ

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০ | আপডেট: ৯:৫০:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০
পাইকগাছা উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির মিটিং

পাইকগাছা উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা(খুলনা):
পাইকগাছা উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা এএইচএম জাহাঙ্গীর আলম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণপদ বিশ্বাস, সমবায় কর্মকর্তা আব্দুস সাত্তার, পল্লী উন্নয়ন কর্মকর্তা আলী নূর হোসেন, সার ব্যবসায়ী রামপ্রসাদ, নূর ইসলাম, আজহারুল ইসলাম লাভলু ও কৃষক সবুর মোড়ল।

পাইকগাছার হরিঢালী ইউনিয়নের ভাতা ভোগীদের যাচাই-বাছাই কার্যক্রম

পাইকগাছার হরিঢালী ইউনিয়নের বয়স্ক, বিধবা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের যাচাই-বাছাই করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজুর সভাপতিত্বে যাচাই-বাছাই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, ইউনিয়ন সমাজকর্মী এসএম শহিদুল হক, জহুরুল হক, ইউপি সদস্য হাবিবুর রহমান, রাজিব গোলদার, রোকনুজ্জামান, ফারুক হোসেন লাকি, মান্নান হাজরা, আবুল বাশার গাজী, শওকত গাজী, আনোয়ারা বেগম, রোকসানা বেগম, তৃষ্ণা বেগম ও যুবলীগনেতা জহুরুল হক।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের মায়ের মৃত্যুতে গভীর শোক

পাইকগাছার কৃতি সন্তান ও পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন মালা ও সাবেক প্যানেল মেয়র শেখ আনিছুর রহমান মুক্ত’র মাতা সালমা বেগম (৭৫) আর নেই। তিনি বৃহস্পতিবার দুপুর ২টায় পৌরসভার ৫নং ওয়ার্ড সরল গ্রামস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
তিনি দীর্ঘদিন অসুস্থ্যতার কারণে শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ শুক্রবার জুম্মাবাদ মরহুমার জানাযা অনুষ্ঠিত হবে বলে ছেলে শেখ আনিছুর রহমান মুক্ত জানান। এদিকে মৃত্যুর খবর পেয়ে বিকালে মরহুমার বাড়ীতে গিয়ে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম। মরহুমার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, এ্যাডঃ সোহরাব আলী সানা, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু।

পাইকগাছায় জমির মালিক ও ঘের মালিক মুখোমুখি অবস্থানে : রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

পাইকগাছায় চাঁদখালী ইউনিয়নে কলমিবুনিয়া লবণ পানির চিংড়ি ঘের নিয়ে জমির মালিক ও ঘের মালিকের মধ্যে মুখোমুখী অবস্থানে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে। এনিয়ে জমির মালিক পাইকগাছা-কয়রা সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর কাছে অভিযোগ করেছে। বিষয়টি নিয়ে এমপি, ওসি, পাইকগাছাকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। জানা গেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের কলমিবুনিয়া গ্রামের জমির মালিক রবীন্দ্রনাথ সরকার ও লীজ মালিক বিষ্ণুপুর গ্রামের মৃত নজরুল ইসলাম সরদারের ছেলে এসএম নাজমুল হুদা মিথুনদের মধ্যে ঘেরের জমি নিয়ে বিরোধ চলে আসছে। জমির মালিকের দাবী, তাদের জমি ঘের মালিকের চুক্তিপত্র শেষ হলেও তারা জোর করে ঘের করার পায়তারা চালাচ্ছে। আমাদের জমি গত ১১ জানুয়ারি বাঁধবন্দি করায় গত শনিবার ২টার দিকে ঘের মালিকের লোকজন জোর করে বাঁধবন্দি কেটে দেয়। এ সময় বাঁধা দিলে সীমা মন্ডল, অঞ্জনা মন্ডল, রেনুকা ও দিপিকা মন্ডল আহত হয়।
অপরদিকে, ঘের মালিকের অভিযোগ আমরা হারীর টাকা পরিশোধ করে ২৪ বছর ধরে ঘের করে আসছি। কিন্তু তারা বসত বাড়ীর জমি আমাদের নিকট থেকে হারী নিয়েছে। তিনি আরো অভিযোগ করেন, ঘেরের চুক্তিপত্র শেষ হওয়ার আগেই তারা বাঁধ দিতে গেলে আমাদের লোকজন তা বাঁধা দেয়। এ নিয়ে আহত হওয়ার কোন ঘটনা ঘটেনি। ওসি এমদাদুল হক শেখ জানান, এমপি মহোদয়ের নির্দেশে আমি বেঁড়ির কাজ বন্ধ করে দিয়েছি এবং জরিপ করে স্ব-স্ব জমির মালিকদের জমি বের করে দেয়া হবে।

সুন্দরবনটাইমস.কম/আমিনুল ইসলাম বজলু

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক