দুর্নীতি দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করে: খুলনা বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০ | আপডেট: ১১:৩৩:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

আমিনুল ইসলাম বজলু:
খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার বলেছেন, আমরা যারা সরকারি চাকুরি করি আমাদেরও অনেক দায়িত্ব রয়েছে। সবাইকে লক্ষ পুরণে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। আমরা সবাই জনগণের কাছ থেকে বেতন ভাতা পায়। এ জন্য জনগণের কাছে আমাদের দায়বদ্ধতা অনেক বেশি। প্রশাসনের সকল ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে, আনতে হবে পরিচ্ছন্নতা। সরকারের সকল সেবা প্রতিটি মানুষের কাছে বিনা পয়সায় পৌছে দিতে হবে। সেবা যেন বিক্রি না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

তিনি সরকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেন, প্রধানমন্ত্রী সাধ্যের বাইরে আমাদের পে-স্কেল দিয়েছেন যাতে সরকারের প্রতিটি ক্ষেত্রে অনিয়ম এবং দুর্নীতি রোধ হয়। সবাই মনে রাখবেন আমরা কে-কি করছি সেটি কেউ না কেউ দেখভাল করছেন। প্রধানমন্ত্রী তার নিজের দলের লোককেও ছাড় দিচ্ছেন না। দুর্নীতি করে আমরা কেউ পার পাবো না। অবৈধ টাকা কোথাও রাখতে পারবেন না।

দুর্নীতি দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করে। দয়াকরে এ ধরণের কাজ থেকে সবাই বিরত থাকুন। দেশ উন্নত হলে দেশের সকল মানুষের দায়িত্ব সরকার নিবে। তখন আর বাড়তি অর্থের প্রয়োজন হবে না। আমরা সবাই সৎ হলে উন্নয়ন টেকসই হবে উল্লেখ করে তিনি মাদক, প্রতিরোধ ও শিশু ও মাতৃ মৃত্যু হার কমিয়ে আনতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। তিনি মঙ্গলবার সকালে পাইকগাছা উপজেলা প্রশাসন আয়োজিত মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা ও বাইসাইকেল, ক্রীড়া সামগ্রী ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, মেয়র সেলিম জাহাঙ্গীর, এসিল্যান্ড মুহাম্মদ আরাফাতুল আলম, ওসি এমদাদুল হক শেখ, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু। বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, আব্দুল মজিদ গোলদার, রিপন কুমার মন্ডল, কওছার আলী জোয়াদ্দার, কেএম আরিফুজ্জামান তুহিন, গাজী জুনায়েদুর রহমান, পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার রেজায়েত আলী, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, অধ্যক্ষ রবিউল ইসলাম, অধ্যক্ষ হাবিবুল্লাহ বাহার, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, রহিমা আক্তার শম্পা, অঞ্জলি রানী শীল, এমএম আজিজুল হাকিম। এরআগে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পন করার মাধ্যমে শ্রদ্ধা জানান।

এরপর তিনি প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাদের সাথে মতবিনিময়, ভূমি সেবা ক্যাম্প কার্যক্রম পরিদর্শন, উপজেলা পরিষদ অডিটরিয়ামের উদ্বোধন করেন। সব শেষে তিনি বিজ্ঞানী পিসি রায়ের বসতবাড়ী, দেশের প্রথম বালিকা বিদ্যালয় ভুবন মোহিনী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আরকেবিকে হরিশ্চন্দ্র ইনস্টিটিউট সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা পরিষদের শিশু পার্ক ও বঙ্গবন্ধু স্বাধীনতা ও একুশে মঞ্চ পরিদর্শন করেন।

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক/পাইকগাছা(খুলনা)

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক