তালায় ১শ ৮৫টি মন্ডপে প্রতিমা তৈরীর কাজ চলছে

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | আপডেট: ৯:১৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

ডেক্স রিপোর্ট:
হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। আগামী ৪ঠা অক্টোবর মহা ধুমধামের মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দূর্গোৎসব। মহাষষ্টী পূজার মধ্যদিয়ে শুরু হবে দূর্গা পূজা। পূজারীরা দুর্গাদেবীর বোঁধন, আমন্ত্রণ ও অধিবাসের মাধ্যমে ঢাক-ঢোল, কাঁশি, বাঁশি বাজিয়ে মন্ডপ গুলিতে পূজা শুরু করবে। ৪ঠা অক্টোবর(শুক্রবার) ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে ও ৮ই অক্টোবর বিজয় দশমীর মাধ্যমে শেষ হবে শারদীয় দুর্গোৎসব। মা দেবী রেখে যাবে শান্তি, সমৃদ্ধি ও কল্যাণের বাণী এবং আশীর্বাদ। দেবীর আগমনে ধরণী হবে শস্য ভান্ডারে পরিপূর্ণ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

পূজার প্রথম দিন থেকে মন্ডপে মন্ডপে ঢাক-ঢোল, কাঁশি, বাঁশি আর উলুধ্বনিতে মুখরিত হবে আকাশ-বাতাস। পূজা মন্ডপ গুলো সাজানো হবে নতুন নতুন সাজে। আলোক সজ্জ্বায় সজ্জ্বিত করা হবে প্রতিটি মন্ডপ। এদিকে আসন্ন দূর্গোৎসবকে ঘিরে তালা উপজেলার জনপদে আনন্দের হিমেল হাওয়া বইতে শুরু করেছে।

তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, প্রতিবছরের ন্যায় এবারও দর্শকদের মন আকর্ষণের জন্য পূজা মন্ডপগুলিকে ভিন্ন আঙ্গিকে সাজানো হবে। বিভিন্ন দূর-দূরান্ত থেকে হিন্দু ধর্মালম্বীরা পূজা মন্দিরে উপভোগ করতে আসেন।

তালা উপজেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি নারায়ন মজুমদার জানান, তালায় এ বছর ১শ ৮৫টি পূজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজ চলছে।

পাটকেলেশ্বরী কালি মন্দিরের পুরোহিত শিমুল চক্রবতী জানান, বর্তমানে প্রতিটি মন্ডপে মন্ডপে চলছে ভাস্করের নিপুন হাতের ছোঁয়ার কারুকাজ। শিল্পী তার হাতের নিপুন কারুকাজের মাধ্যমে প্রতিমাকে শৈল্পিক রূপ দিয়ে চলেছেন। অনেক মন্ডপে চলছে রং তুলির কাজ।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/মো: মুজিবর রহমান/পাটকেলঘাটা/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক