চুকনগর ডিগ্রী কলেজ জাতীয় শোক দিবস পালন করেনি

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ১:২৫:পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

চুকনগর(খুলনা) প্রতিনিধি:
খুলনার চুকনগর ডিগ্রী কলেজে এবার ১৫আগষ্টে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়নি। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় এলাকার শিক্ষানুরাগীদের আন্তরিক সহযোগিতায় ১৯৮৩সালে গড়ে ওঠে চুকনগর ডিগ্রী কলেজ। সেই থেকে প্রতিষ্ঠানে কোন সরকারি কর্মসূচি পালন থেকে বিরত থাকতে দেখা যায়নি। কিন্তু এবার রহস্যজনকভাবে কলেজটিতে জাতীয় শোক দিবস পালন করা হয়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক চুকনগর কলেজের একজন সহকারি অধ্যাপক ও শিক্ষক প্রতিনিধি বলেন,এটা মূলত কলেজের প্রিন্সিপ্যাল উদ্যোগ নিলে আমরা সহযোগিতা করতাম। কিন্তু কলেজ ছুটি হওয়ার কারণে আর পালন করা হয়নি। এটা চরম ভুল হয়েছে।
কলেজের অধ্যক্ষ এস এম জুলফিকার আলী জুলু বলেন,আসলে কলেজ বন্দ থাকার কারণে দিবসটি পালন করা সম্ভব হয়নি। আগামি ২৪ আগস্ট কলেজ খোলার পর ৩১ আগস্টের মধ্যে দিবসটি পালন করার বিষয়ে সিদ্ধান্ত নেব। যেহেতু সময় আছে সেহেতু এটা ৩১ তারিখের মধ্যে পালন করা যাবে। ।
চুকনগর কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও খুলনা জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবিএম শফিকুল ইসলাম বলেন,চুকনগর কলেজে এই প্রথমবারের মত কোন স্বাধীনতা বিরোধী চক্রের পরামর্শে বঙ্গবন্ধুর শাহাদত বাষির্কী পালন করা হয়নি। এতে কলেজের ভাবমুর্তি ক্ষুন্নসহ মুক্তিযুদ্ধের চেতনা ভুলণ্ঠিত হয়েছে। আমি অধ্যক্ষ হিসেবে কলেজে মুক্তিযুদ্ধের চেতনায় গণহত্যা দিবসসহ জাতীয় দিবস পালনের ধারা অব্যাহত রেখেছিলাম। আমি এতে মর্মাহত। এটা তদস্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে আমি মনে করি।
উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম বলেন,সরকারি নির্দেশনা অনুযায়ী প্রত্যেক স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সকল প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদার সাথে দিবসটি পালন অত্যাবশকীয়। এক্ষেত্রে উক্ত প্রতিষ্ঠান এটার ব্যত্যয় ঘটালে তদন্তপূর্বক সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিতকরণের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

সুন্দরবনটাইমস.কম/গাজী আব্দুল কুদ্দুস/চুকনগর


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক