চুকনগর ডিগ্রী কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ ভর্তি কার্যক্রম স্থগিত করেছে বোর্ড

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০ | আপডেট: ১১:৩২:অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০
চুকনগর ডিগ্রী কলেজ
দীর্ঘদিন ধরে বোর্ড কর্তৃপক্ষের নির্দেশনার প্রতি চরম উদাসীনতা প্রকাশ করায় খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চুকনগর ডিগ্রী কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। গত ৩০ জুলাই বোর্ডের কলেজ পরিদর্শক  কে এম রব্বানী সাক্ষরিত এক পত্রে কলেজ অধ্যক্ষকে এ তথ্য জানান। 
 
উক্ত পত্রে বলা হয়েছে, খুলনা জেলার ডুমুরিয়া উপজেলাধীন চুকনগর ডিগ্রী কলেজের নিকট এ বোর্ডের ৯৪ হাজার টাকা বকেয়া পাওনা পরিশোধ করার জন্য পত্র দেয়ার পরও দীর্ঘদিন ধরে বকেয়া পরিশোধ না করে বোর্ড কর্তৃপক্ষের নির্দেশনার প্রতি চরম উদাসীনতা প্রকাশ করা হয়েছে। এছাড়াও ২০১৬ সালে কলেজের একাডেমিক স্বীকৃতির মেয়াদ শেষ হলেও পরবর্তীতে স্বীকৃতি নবায়ন করারও কোন আবেদন করা হয় নি।
 
এমতাবস্থায় এ বোর্ডের বকেয়া পরিশোধ না করায় এবং ২০১৬ সাল হতে একাডেমিক স্বীকৃতি নবায়ন না করে স্বীকৃতি বিহীনভাবে কলেজ পরিচালনা করায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে অনলাইন ভর্তি কার্যক্রম নির্দেশক্রমে স্থগিত করা হল। 
 
এছাড়া ঐ পত্রে দীর্ঘদিন ধরে নবায়ন না করায় কেন উপযুক্ত কলেজর স্বীকৃতি এবং পাঠদানের অনুমতি চুড়ান্তভাবে বাতিল করা হবে না এই মর্মে১০দিনের মধ্যে তার সন্তোষজনক কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। 
 
এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম জুলফিকার আলী জুলু বলেন, ২০১৬ সাল থেকে এ পর্যন্ত বোর্ড কলেজকে ৮/১০ টি চিঠি দিয়েছে। তবে তা উপেক্ষা করায় একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। ২০১৮ সালে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাওয়ার পরও চিঠি পেয়েছি। তবে টাকার মিলতাল দিতে না পারায় বোর্ডের টাকা পরিশোধ করা হয়নি। সর্বশেষ চিঠি পাওয়ার পর কলেজের সভাপতি স্থানীয় সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ এমপি স্যারের সাথে আলোচনা করে আমি গতকাল বোর্ডে গিয়েছিলাম। সেখানে লিখিত জবাব দিয়েছি। তবে এখনো ভর্তি প্রক্রিয়া চালুর চিঠি পায়নি। 

আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা