চুকনগরে পানি নিষ্কাশনের ড্রেন বন্দ: সামান্য বৃষ্টিতে পানি বন্দী

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৯ | আপডেট: ৭:৪৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

চুকনগর(খুলনা) প্রতিনিধি:
চুকনগরে এক ব্যক্তির বিরুদ্ধে সরকারী জায়গার উপর দিয়ে বর্ষার মৌসুমে পানি নিষ্কাশনের ড্রেন বন্দ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে উঠান পর্যন্ত পানি উঠে যাওয়া কারণে পুরো এলাকার মানুষ সামান্য বৃষ্টিতে পানি বন্দী হয়ে পড়ছে।
সরজমিনে গিয়ে দেখা যায় ও একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, শহরের ইউনিয়ন পরিষদ রোডে বসবাস করে প্রায় ১০/১৫টি পরিবার। দীর্ঘকাল ধরে এই এলাকার বৃষ্টির পানি সরকারী খাস জমির ড্রেন দিয়ে বের হয়ে যেত। এ কারণে ইতিপূর্বে এই এলাকায় বর্ষার মৌসুমে কোনদিন জলাবদ্ধতার সৃষ্টি হয়নি।
কিন্তু ডুমুরিয়া উপজেলার চুকনগর গ্রামের মৃত আব্দুল মান্নান আকুজ্ঞির পুত্র আজহারুল ইসলাম আকুজ্ঞি নামে এক ব্যক্তি এলাকার পানি সরবরাহের কথা চিন্তা না করে শুধুমাত্র নিজের স্বার্থসিদ্ধির জন্য সরকারী জায়গার উপর তৈরি ড্রেন বন্দ করে দিয়ে সেখানে বাড়ি নির্মান করেছে। এতে করে সামান্য বৃষ্টি হলেও পুরো এলাকার উঠান পর্যন্ত পানি উঠে যায়। এতে বিভিন্ন সময়ে শিশুবৃদ্ধ সহ অসংখ্য ব্যক্তি রোগ ব্যধিতে আক্রান্ত হয় বলে জানাযায়। তাই উপজেলা নির্বাহী অফিসার সহ উদ্ধোর্তন কর্তৃপক্ষের কাছে এলাকাবাসীর দাবি অনতিবিলম্বে সরকারী জায়গার উপর তৈরি ড্রেন আবারও উন্মুক্ত করে দিয়ে এলাকাবাসীর দূর্ভোগ লাঘব করা হোক। এব্যাপারে আজহারুল ইসলাম বলেন,আমার বাড়ির পিছন দিয়ে পানি সরবরাহের জায়গা আছে। যে কোন সময় ড্রেনটি খুঁচে দিলে আবারও সুন্দরভা্েব বৃষ্টির পানি সরানো যাবে। ঐ এলাকায় বসবাসকারী সাবেক প্রধান শিক্ষক আশুতোষ নন্দী বলেন, আমরা জন্মের পর থেকে দেখে আসছি সরকারী জায়গার উপর তৈরি ড্রেন দিয়ে আমাদের এলাকার পানি সরবরাহ করত। কিন্তু আজহারুল ইসলাম নামে এক ব্যক্তি সরকারী জায়গার উপর বাড়ি নির্মান করে ড্রেনটি বন্দ করে দিয়েছে। সেই থেকে পুরো এলাকার মানুষ পানি বন্দী হয়ে পড়েছি। সাব্বির হোসেন রাব্বী বলেন, ঐ এলাকায় আমরা দীর্ঘদিন ধরে পারষ্পরিক সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে বসবাস করে আসছি। কিন্তু আজহারুল ইসলামের কারণে বর্তমানে বর্ষার মৌসুমে উঠান পর্যন্ত পানি উঠে গেছে। এতে করে একবার বড়িতে প্রবেশ করলে আর বাইরে যেতে ইচ্ছে করে না। আবার বাড়ি থেকে বের হলে আর বাড়ি ফিরে আসতে ইচ্ছে করে না।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/গাজী আব্দুল কুদ্দুস/চুকনগর


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক