কেশবপুরে সবজি ও পুষ্টি চাহিদা মেটাতে ২৮৮টি পরিবার পাবে কৃষি সহায়তা

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, জুন ২১, ২০২০ | আপডেট: ৮:৫০:অপরাহ্ণ, জুন ২১, ২০২০

যশোরের কেশবপুর উপজেলায় ৯টি ইউনিয়নের মধ্যে সবজি ও পুষ্টি চাহিদা মেটাতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক ২শ ৮৮টি পরিবারে ২শ ৮৮ শতক জমিতে সবজি চাষ করার লক্ষে সরকারীভাবে কৃষি সহায়তা প্রদানের কার্যক্রম চলছে। 

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

রবিবার সকালে কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা জানান, উপজেলার ৯টি ইউনিয়নের ২শ ৮৮টি পরিবারের মধ্যে ২শ ৮৮ শতক জমিতে সবজি ও পুষ্টি চাহিদা মেটাতে কৃষি সহায়তা প্রদান করা হবে। এ সকল পরিবারে বিকাশ একাউন্টের মাধ্যমে ১ হাজার ৯শত ৩৫ টাকাসহ ১০ প্রকার সবজির বীজ ও সাইনবোর্ড আগামী ৩০ জুনের মধ্যে পৌঁছে যাবে। 

তিনি আরও জানান, সরকারীভাবে প্রদানকৃত এই টাকা দিয়ে প্রত্যেক পরিবার তাদের ১ শতক জমিতে বেড়া তৈরি বাবদ ১ হাজার টাকা, সার বাবদ ৪শত ৩৫ টাকা, অন্যান্য খরচ ৫শত টাকা ব্যয় করবেন। ১০ প্রকার বীজের মধ্য রয়েছে লাল শাক, বর্মি কলমি শাক, পালং শাক, পুই শাক, বরবটি, করলা, বেগুণ, শিম, ঢেঁড়স ও মরিচ। 

কেশবপুর উপজেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ নাহিদ হাসান ও সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র দত্ত বলেন, করোনা ভাইরাসের এই দুর্দিনে সরকার যে সাহায্য সহযোগীতা কৃষকদের জন্য করছেন কৃষকবন্ধুরা তা সযত্নে পরিচর্যা নিজে এবং জনসাধারণের অর্থনৈতিক মুক্তি ও পুষ্টি চাহিদা মেটাতে সক্ষম হবে।


আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর