কেশবপুরে নিরাপত্তা কর্মী পদ প্রত্যাশীকে মারপিট: নিয়োগ বোর্ডে হাজির না হওয়ার হুমকি

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২০ | আপডেট: ১১:০৮:অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২০
যশোরের কেশবপুরে নিরাপত্তা কর্মী নিয়োগ সংক্রান্ত জটিলতা ও প্রার্থীকে রাতে মারপিট করার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সালাউদ্দিন নামে এক চাকুরী প্রার্থী ৫ জনের নাম উল্লেখ করে ওই অভিযোগ করেন।
 
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গৌরিঘোনা ইউনিয়নের ভরতভায়না গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে সালাউদ্দিন ভরতভায়না মাধ্যমিক বিদ্যালয়ে নিরাপত্তা কর্মী পদে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখে চাকুরী প্রার্থী হিসেবে আবেদন করেন। পরে কমিটির লোক চাকুরীর নিশ্চয়তা দিবে বলে তার কাছ থেকে ৩ লাখ টাকা নেয়। এর কিছুদিন পর অন্য প্রার্থীর কাছ থেকে ১০ লাখ টাকা নিয়ে তাকে চাকুরী দেওয়ার নিশ্চয়তা দিলে সালাউদ্দিনের আবেদন প্রত্যাহারের হুমকি দিতে থাকে। গত ০২ ডিসেম্বর রাতে সালাউদ্দিন  ভরতভায়না বাজার থেকে বাড়ি ফেরার সময় একই গ্রামের বাসার সরদার, গফুর সরদার, খালেক সরদার, কুদ্দুস সরদার ও আসাদুল সরদার অপহরণ করে নির্জন স্থানে নিয়ে গিয়ে কাছে থাকা মাছ বিক্রির ২৫ হাজার টাকা এবং মোবাইল ছিনিয়ে নেয়।
 
এছাড়া চাকুরীর দরখাস্ত প্রত্যাহার ও নিয়োগ পরীক্ষায় হাজির না হওয়ার জন্য চাপ সৃষ্টি করাসহ মারপিট করে। পরে অধিক রাতে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাকে অনেক খোঁজাখুঁজির পর উদ্ধার করে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে ।
 
এ ব্যাপারে বাসার সরদার সাংবাদিকদের বলেন, তাদের বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছে তা সঠিক নয়। আমাদের অহেতুক হয়রানি করার জন্য ষড়যন্ত্র করে চলেছে।
 
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম বলেন, অভিযোগ পত্রটি পেয়ে তদন্তের জন্য কেশবপুর থানায় পাঠানো হয়েছে। 
 
কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জসিম উদ্দীন বলেন, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর