কুমিরা মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব উদ্বোধন করলেন এসিল্যান্ড

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০ | আপডেট: ৭:১৩:অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০

মোঃ সাইদুজ্জামান শুভ:

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ইংরেজি নতুন বছরের প্রথম দিনে সারা দেশের স্কুলগুলোতে চলছে বই উৎসব। এদিনে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হচ্ছে নতুন পাঠ্য বই। আর এই আয়োজনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো।


বুধবার(১ জানুয়ারী) সকাল ১০টা থেকে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের তুলে দেওয়া হচ্ছে বিনামূল্যের বই। নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা। এরই মধ্যে দেশের সব জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের হাতে বই বিতরণ শুরু হয়েছে। এবারের বই উৎসবে সোয়া ৪ কোটি শিক্ষার্থীর সঙ্গে শিক্ষক-অভিভাবকও অংশ নিয়েছে।

তারই ধারাবাহিকতায় আজ সকালে তালা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম কুমিরা মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতারণ কার্যক্রম এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।


এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ, কুমিরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় নেতৃবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন, তোমারা হলে জাতির সম্পদ, তোমরা একদিন ডাক্তার, ইঞ্জিনিয়ার হবে। তাই এখন থেকে কোনো দিকে মন কান না দিয়ে পড়াশোনা করতে হবে।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/ভ্রাম্যমাণ প্রতিবেদক


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক