কালিগঞ্জে সুশীলন এর বাস্তবায়নে স্বাস্থ্য সুরক্ষা ও ত্রাণ সামগ্রী বিতরণ

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০ | আপডেট: ৭:২৮:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০
কালিগঞ্জে কুশুলিয়া ইউনিয়নে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি ইউএনডিপি এর আওতায় স্বপ্ন প্রকল্পের মাধ্যমে সুশীলন এর বাস্তবায়নে। covid-19 মহামারীতে ভোগ্যপণ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সহায়তা বিতরণ করা হয়েছে।
 
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখঃ এবাদুল ইসলামের  সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনডিপি জাতীয় প্রকল্প ব্যবস্থাপক কাজল চ্যাটার্জী, তিনি বলেন জীবনে পরিবর্তন আনতে নিজেদের সদিচ্ছাই যথেষ্ট তিনি কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নে একটি গার্মেন্টস ফ্যাক্টরি স্থাপনের কথা বলেন। ইতিমধ্যে গার্মেন্টসের জন্য ৯০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।
 
গার্মেন্টস টি হলে এলাকার হত দরিদ্র নারীরা কাজ পাবে, বিশেষ করে দর্জি বিষয়ে যাদের অভিজ্ঞতা আছে ৪০ জন নারী চাকরি করতে পারবে। বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন, বক্তব্য রাখেন সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারি সফু, ইউপি সদস্য গোলাম মোস্তফা আব্দুল গফফার মনিরুল ইসলাম পুটে এছাড়া আরো উপস্থিত ছিলেন। সুশীলন এরিয়া ম্যানেজার রিয়াজুল ইসলাম এরিয়া ব্যবস্থাপক আবু জাফর সিদ্দিকী মিলন স্বপ্ন প্রকল্প কর্মকর্তা শেখ ফিরোজ উদ্দিন প্রমূখ  মহামারী করোনা ভাইরাস এর ফলে ক্ষতিগ্রস্ত হতদরিদ্র পরিবার খাদ্য সংকট তীব্র আকার ধারণ কড়াই।
 
জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি সাতক্ষীরা জেলার শ্যামনগর কালিগঞ্জ  আশাশুনি দেবহাটা ও তালা উপজেলার ৫২ টি ইউনিয়নে ক্ষতিগ্রস্ত নারী প্রধান ৩৭৯৬ পরিবারের মাঝে সিটি ব্যাংক এন এ আর্থিক সহায়তায় ভোগ্যপণ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সহায়তা হিসেবে প্রদান করে। সাতক্ষীরা জেলা প্রশাসন স্থানীয় সরকার বিভাগ এর বাস্তবায়নে ও সুশীলন এর তত্ত্বাবধানে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। ভোগ্য পণ্যের প্যাকেজটিতে পরিবার প্রতি এগারোটি আইটেম আছে চাউল ১২ কেজি, আটা ৬ কেজি, মুসুর ডাল ৩ কেজি, সোয়াবিন তেল ২ লিটার, চিনি ১ কেজি, লবন ১ কেজি, সুজি ৫০০ গ্রাম, একপিস হ্যান্ড স্যানিটাইজার, ৭ পিস মাক্স প্রদান করা হয়।  

আপনার মতামত লিখুন :

নূর ইসলাম বাবু। সংবাদদাতা। কালিগঞ্জ, সাতক্ষীরা