কালিগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত করণ

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২০ | আপডেট: ১১:৩৬:পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২০

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কালিগঞ্জ উপজেলা পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী ২২ শে জুলাই বুধবার বেলা ১২টায় কালিগঞ্জ উপজেলা পুকুরে ২২ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়, মাছ অবমুক্ত করণ এর সময় প্রধান অতিথী উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন মাছ উৎপাদনে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বর্ষা মৌসুমে বিভিন্ন খাল বিল পুকুর ডোবা জলাশয় নিজস্ব প্রকল্পের মাছ চাষ করতে হবে মাছের উৎপাদন বাড়াতে হবে। বাংলাদেশ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় মাছ উৎপাদনে তৃতীয় স্থান অধিকার করেছে মাছ উৎপাদন করে বেকার যুবকরা কর্মসংস্থানের মাধ্যমে প্রতিষ্ঠিত হতে পারে এ সময় আরো উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম কালিগঞ্জ মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী উজ্জাল অধিকারি এদিকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে ২১ থেকে ২৭ শে জুলাই সপ্তাহব্যাপী কালিগঞ্জ উপজেলা মৎস্য অফিস সপ্তাহব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে, কর্মসূচির মধ্যে রয়েছে প্রথম দিন মাইকিং ব্যানার-ফেস্টুন প্রচার-প্রচারণা চালানো।

দ্বিতীয় দিন বর্তমান সরকারের অগ্রগতি ও সফলতা বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন ও উন্মুক্ত জলাশয় মাছের পোনা অবমুক্তকরণ। তৃতীয় দিন মৎস্য আইন বাস্তবায়ন চতুর্থ দিন মাছ চাষ বিষয়ক নিবিড় পর্যবেক্ষণ সেবা প্রদান ও পানি মাটি পরীক্ষা। পঞ্চম দিন প্রামাণ্যচিত্র প্রদর্শন। ষষ্ঠ দিন মাছ চাষী ও সফল ভোগীদের মাঝে মৎস্য উপকরণ বিতরণ। সপ্তম দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মতবিনিময়।


আপনার মতামত লিখুন :

নূর ইসলাম বাবু। সংবাদদাতা। কালিগঞ্জ, সাতক্ষীরা