কালিগঞ্জের কৃতি সন্তান ডাঃ মুজিবুর রহমানের করোনায় মৃত্যু

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০ | আপডেট: ১১:৩৪:অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

কালিগঞ্জের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী, দানবীর, ঢাকা কেয়ার মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ও এনাম মেডিকেল কলেজের প্রাক্তন প্রিন্সিপাল আলহাজ্ব প্রফেসর ডাঃ এ কে এম মুজিবুর রহমান(৬২) করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন না ফেরার দেশে। ইন্নালিল্লাহি ওয়া ইলাহি রাজিউন। তিনি মিটফোর্ড এর চতুর্থ ব্যাচের ছাত্র ছিলেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

মঙ্গলবার(১৬ জুন) ভোর আনুমানিক ৫.২৫ মিনিটের সময় সকলকে কাদিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত্যৃকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা সন্তানসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন। তিনি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামের মৃত আলহাজ্ব ইউসুফ আলীর পুত্র।

গত ২১ মে তিনি করোনায় আক্রান্ত হয়ে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল(সিএমএইচ) ভর্তি হন। সেখানে কিছু দিন চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরে যান। কয়েকদিন পরে তিনি আবার অসুস্থ্য বোধ করলে পুনরায় ঢাকা সামরিক হাসপাতালের জরুরী বিভাগে আইসোলশনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে তিনি মৃত্যুবরণ করেন।

ব্যক্তি জীবনে তিনি ছিলেন অত্যান্ত বিনয়ী, সদালাপী, সৎ, সমাজ সেবক, বিদ্যানুরাগী ব্যক্তি ছিলেন। তিনি নিজের অর্থায়নে বসন্তপুর গ্রামে ডাঃ মুজিব রুবি মডেল হাইস্কুল, মসজিদ, বিদ্ধাশ্রম, সুপেয় পানির ব্যবস্থা সহ জন সেবা কার্যক্রমে ব্যাপক অবদান রেখে গেছেন। মৃত্যুর আগে তিনি ঢাকা সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছিলেন। তার মৃত্যুতে উপজেলাবাসী একজন অভিভাবক ও সেবককে হারালেন। তার লাশ বাড়িতে এনে গণপতি গ্রামে তারই হাতে প্রতিষ্ঠিত জামে মসজিদের পাশে দাফন সম্পন্ন করা হয়েছে। এ সময় মথুরেশপুর ইউনিয়ন কে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ঘোষনা করে তার লাশ দাফন সম্পন্ন করেছে উপজেলা করোনা এক্সপার্ট টিমের সদস্যরা। লাশ সড়ক পথে এসে পৌছালে করোনা আচারণ বিধি মেনে জানাযা এবং দাফন সম্পন্ন হয়।

এদিকে প্রফেসর ডাঃ মুজিবুর রহমানের মৃত্যুতে তার হাতে গড়া প্রতিষ্ঠান ডাঃ মুজিব রুবি মডেল হাইস্কুলের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী সহ বিভিন্ন ব্যক্তি সংগঠনের পক্ষ থেকে গভীর শোক জ্ঞাপন করেছে। শোক সন্তপ্ত পরিবারের প্রতি শোক জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন কালিগঞ্জ উপজেলা জাতীয় পাটির সভাপতি, মথুরেশপুর ইউপি সাবেক চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান আনসার উদ্দীন, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম, সাবেক যুগ্ম সম্পাদক নাসির উদ্দীন, উপজেলা ছাত্র সমাজের সভাপতি নূর ইসলাম বাবু, সাধারণ সম্পাদক শাওন, মৌতলা ইউনিয়ন জাতীয় পাটির সভাপতি মশিউর রহমান, ধলবাড়িয়া ইউনিয়ন সভাপতি আবুল কাশেম প্রমূখ। এছাড়াও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, ভাইস চেয়ারম্যান নাজমুল আহছান এবং মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রাণী ঘোষ, থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তারালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হোসেন ছোট সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

নূর ইসলাম বাবু। সংবাদদাতা, কালিগঞ্জ, সাতক্ষীরা।