করোনার কারণে পাটকেলঘাটায় নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০ | আপডেট: ৯:৫৫:অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

মাহফুজুর রহমান মধু:
করোনা ভাইরাস আতঙ্ক কে পুজি করে পাটকেলঘাটা বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক হারে বেড়েছে। মাছ, মাংস, শাকসবজি, কাঁচামালের দাম কিছুটা স্বাভাবিক থাকলেও চাল, ডাল, তেল, পেয়াজ, আলু, রসুনের দাম হুহু করে বাড়ছে। এতে অস্বস্তিতে রয়েছে সাধারণ ক্রেতারা। বাজার মনিটরিং জরুরী প্রয়োজন বলে মনে করছেনন ক্রেতা সাধারন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

শুক্রবার(২০ মার্চ) সাতক্ষীরা জেলার সর্ববৃহৎ বাণিজ্যিক কেন্দ্র পাটকেলঘাটা বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি পটল ৫০ থেকে বেড়ে ৬০টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, কাঁচামরিচ ৪০ থেকে ৬০টাকা, ১৫ টাকার আলু ২০টাকা, ৩৫ টাকার পেয়াজ ৬০ টাকা, ৬০টাকার রসুন ১০০টাকা। ২৮ চাল ৪২ থেকে বেড়ে ৪৮টাকা, মোটা চাল ৩২ থেকে ৩৮ টাকায় বিক্রি হচ্ছে। কোন কোন পণ্যের দাম দ্বিগুন বেড়েছে। এছাড়া কাচাবাজার অন্যান্য শাকসবজি ও তৈরিতরকারীর দাম আগের তুলনায় বেড়েছে। এদিকে বাজারে মাছের সরবরাহ অনেকটা বেড়েছে। বাজারে মুসরির ডাল ৬৫ টাকা, বুট ডাল ৪৪ টাকা, ছোলার ডাল ৬০টাকা। ভৌজ্য তেলের দাম কেজিতে আগের তুলনায় সামান্য বেড়েছে। সয়াবিন ৯৪টাকা, সুপার ৭২টাকা, ও সরিষার তেল ১২০টাকা। এছাড়া মসলার বাজারও রয়েছে স্থিতিশীল।

পাটকেলঘাটা বাজারের মুদি ব্যবসায়ীরা জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ না থাকায় দাম একটু বেশি। তবে করোনা ভাইরাসের কারনে ক্রেতা সাধারনের চাহিদা অনেকটা বেড়ে গেছে। তারা অধিকহারে পণ্য ক্রয় করছেন।

পাটকেলঘাটা বাজারের এক ক্রেতা ইকবাল হোসেন জানান, শুক্রবার সকালে পেয়াজ কিনেছিলাম ৩২টাকায়, সন্ধ্যায় গিয়ে দেখি ৬০টাকা, রসুন সকালে ৬০ টাকা সন্ধ্যায় ১০০ টাকা, আলু সকালে ১৬টাকা সন্ধ্যায় ২০টাকা বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী।

এ ব্যাপারে তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন জানান, আমাদের ভ্রাম্যমান আদালতে প্রতিটি বাজার মনিটরিং করা হচ্ছে। ইতোমধ্যে বেশি দামে বিক্রি করার অপরাধে কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। তারপরেও যদি কোন ব্যবসায়ী দাম বাড়ায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক