আশাশুনির আনুলিয়ায় জমিজমা সংক্রান্তে সংঘর্ষ, পাল্টাপাল্টি এজাহার দায়ের

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২০ | আপডেট: ৭:৪৪:অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২০
আশাশুনির আনুলিয়ায় জমিজমা সংক্রান্তে সংঘর্ষে উভয়পক্ষের ১২জন আহত হওয়ার ঘটনাটি নিয়ে দু’পক্ষই একে অপরকে দোষারোপ করে থানায় পাল্টাপাল্টি এজাহার দায়ের করেছেন। 
 
জানাগেছে, ঘাসটিয়া গ্রামের মৃত যতিন্দ্র নাথ সরদারের ছেলে হরিদাশ সরদার (৬৫) ও একই গ্রামের কোমল কান্তি সরকারের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। বিষয়টি আইন আদালত পর্যন্ত গড়ালেও দখল নিয়ে কোন পক্ষই সুষ্ঠ সমাধানের পথ ধরেননি। 
 
এই বিরোধের জের ধরে মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে দুপক্ষের লোকজনের মধ্যে জমির দখল নিয়ে সংঘর্ষ শুরু হয়। এতে হরিদাশ সরদারের পক্ষে ছেলে ব্রজেন (৩৩), বৌমা ঝরনা (২০), ভাতৃবধু সবিতা (৪২), ঝর্ণা (৩৫), ভাইপো জগদীশ (১৮), চাচাতো ভাই ভূপেন ও উপেন আহত হলে তাদের গ্রামের ডাক্তার চিকিৎসা দেন। অপর পক্ষে কোমল কান্তি (৬০), ছেলে সুকুমার (২৫), ঘণশ্যাম (২৮), বিকাশ (২৫) ও জয়ন্ত আহত হয়। 
 
হরিদাশ সরদার জানান- কোমল কান্তি লোকজন নিয়ে অন্যায়ভাবে আমার ভিটাবাড়ীর জমি ও মৎস্যঘেরের জমি জবর দখল করে রেখেছে। আমি বিজ্ঞ আদালতে মামলার রায় পেয়ে আমার প্রাপ্য জমিতে গেলে তারা দেশি অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের মারপিট করতে আসে। ঘটনার দিন তারা আমাদের মারপিট করে মেয়েদের শ্লীলতাহানী ঘটিয়ে তাদের স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়েছে।
 
অপরদিকে, কোমল কান্তি একইভাবে নালিশী সম্পত্তিকে নিজেদের দাবী করেন। 
 
এবিষয়ে আশাশুনি থানা অফিসার ইনচার্জ গোলাম কবীর জানান- দু’পক্ষের এজাহার পেয়েছি। সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

আব্দুস সামাদ বাচ্চু। সংবাদদাতা। আশাশুনি, সাতক্ষীরা