আশাশুনিতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, মে ৫, ২০২২ | আপডেট: ১১:৫২:অপরাহ্ণ, মে ৫, ২০২২

পবিত্র ঈদুল ফিতর  উপলক্ষে সাতক্ষীরার আশাশুনিতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা ও জাদু খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫মে) সকালে আস-সাদিক যুব সংঘের আয়োজনে উপজেলার তুয়ারডাঙ্গা এইচএফ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এলাঠি খেলা ও জাদু খেলা অনুষ্ঠিত হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

আস-সাদিক যুব সংঘের সভাপতি পলাশ সরদারের সভাপতিত্বে লাঠি খেলা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলার অফিসার ইনচার্জ মমিনুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুসলিমা খাতুন মিলি, এডভোকেট মোস্তফা জামান, শিক্ষক গোলাম রসূল, ইউপি সদস্য ইব্রাহিম খলিল টুকু, সহ আস-সাদিক যুব সংঘের সকল কর্মকর্তাবৃন্দ।

লাঠি খেলায় উপজেলার দুটি দল অংশগ্রহণ করেন। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নারী-পুরুষ উপভোগ করে। বক্তারা বলেন,গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখা ও বাঙালির সংস্কৃতিকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য পবিত্র ঈদুল ফিতর  ও আল-সাদিক যুব সংঘের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে লাঠি খেলার আয়োজন করা হয়। যাতে সব বয়সের নারী-পুরুষ শিশু বৃদ্ধ বনিতা একসঙ্গে ও ভোগ করতে পারে।

 পরে জীবন্ত মানুষকে কবর দেওয়া, বুকের উপরে ইট রেখে ভাঙ্গা, কাগজের টাকা তৈরি করা, বুক দিয়ে কাচ ভাঙ্গা সহ নানা জাদু খেলা অনুষ্ঠিত হয়। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স