সাতক্ষীরা মেডিকেলের সেফটিক ট্যাংকির পাশে মাটিচাপা দেয়া ১০ বস্তা ওষুধ-সরঞ্জামাদি জব্দের ঘটনায় তদন্ত টিম গঠন

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, মে ২৬, ২০১৯ | আপডেট: ৯:৫০:অপরাহ্ণ, মে ২৬, ২০১৯

সাতক্ষীরা সংবাদদাতা:
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সেফটিক ট্যাংকির পাশে প্রায় ১০ বস্তা বিভিন্ন ধরনের ঔষুধ ও গজ ব্যান্ডেজসহ নানা ধরনের চিকিৎসা সরঞ্জাম মাটি চাপা দেয়াছিল। শনিবার বৃষ্টির ফলে ঔষুধের বস্তা গুলো মাটি ফুড়ে ভেসে ওঠে। তবে এসব ওষুধ গুলো মেয়াদর্ত্তীর্ণ বলে জানা গেছে। এঘটনায় ঘটনায় তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সেপটিক ট্যাংকের পাশে বিভিন্ন প্রকার মেয়াদুর্ত্তীর্ণ ওষুধ পুতে রাখার ঘটনায় তিন সদস্যের তদন্ত টিম গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ। আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.মো.শাহজাহান আলী বলেন,আমি অফিস থেকে চলে আসার পর দুপুরে খবরটি জানতে পেরেছি। ক্যান্টিনের পেছনে সেপটিক ট্যাংকের ধারে বহু টাকা মূল্যের এ ওষুধ মাটি চাপা দেওয়া ছিল। বৃষ্টির পানিতে ভিজে তা বেরিয়ে পড়ে। এর মধ্যে বিভিন্ন ধরনের ওষুধ রয়েছে যার মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। তবে এসব ওষুধ হাসপাতালের ষ্টোর থেকে খোয়া যায়নি। এমনকি এসব ওষুধ ও চিকিৎসা সামগ্রী তার সময়কালে ক্রয় করা হয়নি। তিনি আরও বলেন এঘটনায় তিন সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, ওষুধ ভর্তি বস্তাগুলি ড্রেনের মধ্যে পড়ে থেকে ভেসে ওঠে। এর থেকে কিছু স্যাম্পল আমরা জব্দ করেছি। তিনি বলেন কে বা কারা এই ওষুধ লোপাটের সাথে জড়িত তা তদন্ত না করে বলা সম্ভব নয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

সুন্দরবনটাইমস.কম/শা:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক