সাতক্ষীরায় সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মানহানির মামলা

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২১ | আপডেট: ৭:৪৩:অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২১

ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে সাতক্ষীরার আদালতে মামলা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বুধবার দুপুরে সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে মামলাটি করেছেন জাতীয়তাবাদি আইনজীবী ফোরামের সদস্য ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট এখলেছার আলী বাচ্চু। বিচারক হুমায়ুন কবির মামলাটি আমলে নিয়েছেন।

মামলার বাদি অ্যাডভোকেট এখলেছার আলী বাচ্চু জানান, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান ও তার দাদি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সম্পর্কে সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. মুরাদ হাসান যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন সেটি বিএনপি’র কর্মী হিসাবে আমাদেরকে মানসিকভাবে তীব্র আঘাত করেছে। তাই ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩(ক),৫০৫ (ক) ও ৫০৯ ধারা অনুযায়ী তার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয়তাবাদি আইনজীবী ফোরাম, সাতক্ষীরা ইউনিটের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

 

মামলার আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মজিদ জানান, পেনাল কোডের কয়েকটি ধারায় ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে করা মানহানির মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে পরবর্তীতে আদেশ দেবেন বলে জানিয়েছেন।
মামলার সাক্ষী জাতীয়তাবাদি আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট এবিএম সেলিম জানান, মেধাবী আইনজীবী ব্যারিস্টার জাইমা রহমানের বিরুদ্ধে ডা. মুরাদ হাসান যে আপত্তিকর মন্তব্য করেছেন,সেটি দু:খজনক। আমরা আদালতে তার বিচার চেয়েছি।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স