সাতক্ষীরায় এসএসসি ও সমমান পরীক্ষার্থী সংখ্যা ২৪ হাজার ৪৯৫ জন

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২০ | আপডেট: ২:১৪:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
সারা দেশের ন্যায় সাতক্ষীরায়ও আজ সোমবার থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা সুষ্ঠু, সুশৃঙ্খল ও নকলমুক্ত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে নেওয়া হয়েছে নানা প্রস্তুতি। সকাল ১০ টা থেকে শুরু হয়ে এ পরীক্ষা চলে দুপুর ১ টা পর্যন্ত।
এবছর যশোর বোর্ডের আওতাধীন সাতক্ষীরা জেলায় ৪৫টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেছে। এর মধ্যে ২৭ টি কেন্দ্রে এস.এস.সি পরীক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ৭৭৭ জন, দাখিল ১১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৪০৪ জন এবং কারিগরি (ভোকেশনাল) ৭টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৩১৪ জন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এদিকে, পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ের সকল পরীক্ষা কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষার্থে প্রয়োজনীয় পুলিশ ফোর্স এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সাতক্ষীরাস্থ উপপরিচালক (ডিডিএলজি) ও অতিরিক্ত জেলা প্রশাসকদের (এডিসি) মাধ্যমে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গহণ করা হয়েছে। প্রশ্ন পত্র ফাসের সাথে জড়িতদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক