শ্যামনগরে শ্বশুরবাড়িতে জামাতার রহস্যজনক মৃত্যু

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২২ | আপডেট: ১০:৩৭:অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২২
সাতক্ষীরার শ্যামনগর এলাকায়  শ্বশুর বাড়ি থেকে জামাতার ঝুলন্ত মরাদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের গাঙআটি গ্রামের একটি পরিত্যক্ত রান্না ঘরের ভিতর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। তবে নিহতের পরিবারের অভিযোগ তাদের ছেলেকে  মেরে ঝুলিয়ে দিয়েছে শশুর বাড়ির লোকজন। এদিকে হত্যাকান্ডকে ধামাচাপা দিতে চেষ্টা চালাচ্ছে একটি প্রভাবশালী মহল বলে অভিযোগ পাওয়া গেছে ।
 
নিহত ব্যক্তি হলেন, গাঙআটি গ্রামের নুর হোসেন গাজীর ছেলে আসাদুজ্জামান তাছের(২৫) ও একই এলাকার  মৃত সুরত আলী সরদারের জামাতা।  নিহতের পিতা নুর হোসেন গাজী জানান, গত কয়েক দিন আগে আমার ছেলেকে তার শ্বশুরবাড়ির লোকজন মারপিট করে তার ফোন ও টাকা পয়সা কেড়ে নিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।  গতকাল সেই ফোন আনতে গিয়ে আর সে বাড়িতে  ফিরে আসেনি। আজ শুনি  আমার ছেলে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। আমি ঘটনাস্থলে গিয়ে দেখি আমার  ছেলের পা দুটি মাটি স্পর্শ করে আছে। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড বলে তিনি অভিযোগ করেন।
 
নিহতের বোন খাদিজা জানায়, ভাই  আসাদুজ্জামান কে একই এলাকার মৃত সুরত আলী সরদারের মেয়ে মারুফা দেড় বছর আগে জোর করে বিয়ে করে। ওই সময় সে  স্বামী পরিত্যক্তা গর্ভবতী নারী ছিল।  বিয়ের পর ভাইয়ের সাথে বনাবনি না হওয়ার কারনে তাকে প্রায় মারপিট করত শ্বশুর বাড়ির লোকজন। আজ সকালে ওরা আমার ভাইকে মেরে ঝুলিয়ে রেখেছে বলে দাবী করেন তিনি।
 
স্থানীয়রা জানায়, ওরা আসাদুজ্জামান কে প্রায় সময় মারপিট করত এটা সত্য । লাশের অবস্থা দেখে মনে হচ্ছেনা যে এটা আত্মহত্যার মত কোন ঘটনা।
 
ঘটনাটি অস্বীকার করে নিহতের স্ত্রী মারুফা(২৩) জানান, পারিবারিক কলহের জেরে  ৪মাস আগে  স্বামী আমাকে মৌখিক ভাবে তালাক দেয়। এরপরে গত সপ্তাহে সে নিজেই তালাকনামা পাঠায়। বিষয়টি  দুইদিন ধরে আমাদের মধ্যে মনোমালিন্য চলছিল। সকালে বড় বোনের রান্না ঘরের মধ্যে তার ঝুলন্ত লাশ দেখে বোন আমাকে জানায়। পরে স্থানীয়রা পুলিশকে জানালে পুলিশ এসে লাশ থানায়  নিয়ে  যায়।
 
শ্যামনগর থানা অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, নিহতের  লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্য মামলা দায়ের করা হয়েছে। 
 
বিষয়টি নিয়ে তদন্ত চলছে, তবে এবিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি ।
 
 
কিশোর কুমার/ডেক্স

আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স