সাতক্ষীরায় নানা আয়োজনে বিশ্ব বাঘ দিবস পালিত

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২৩ | আপডেট: ৯:৩৫:অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২৩

“বাঘ করি সংরক্ষন, সমৃদ্ধ হবে সুন্দরবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগরে নানা আয়োজনে বিশ্ব বাঘ দিবস পালিত হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

শনিরবার (২৯ জুলাই) দুপুরে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের আয়োজনে দিবসটি উপলক্ষে বুড়িগোয়ালিনী রেঞ্জ কার্যালয় থেকে একটি বর্নাঢ্য শোভা যাত্রা বের হয়।

শোভাযাত্রাটি সেখানকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন-সংরক্ষক এম.কে.এম ইকবাল হোসাইন চৌধুরী।

এ সময় সেখানে আরো বক্তব্য রাখেন, কদমতলা স্টেশন কর্মকর্তা ফজলুল হক, বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম, কোবাতক স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন, সঞ্জিত কুমার মন্ডল, প্রকৌশলী জাহিদুর রহমান প্রমুখ। এর আগে বাঘ দিবসের আলোচনা পর্বে প্রবন্ধ উপস্থাপনা করেন, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা মফিজুর রহমান চৌধুরী।

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, জনপ্রতিনিধি, সংবাদকর্মী ও বনবিভাগের কর্মকর্তা-কর্মচারীরা বাঘ দিবসের শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশ নেন।

বক্তারা বলেন, বাঘ সুন্দরবনের প্রহরীর দায়িত্ব পালন করে। তাই সুন্দরবনকে রক্ষায় বাঘ যাতে হ্রাস না পায়, সে দিকে সবার যত্নবান হওয়ার আহবান জানান বক্তারা।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স