রাজগঞ্জ বাজারে কোনো স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১ | আপডেট: ৪:৪৯:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সারাদেশে ব্যাপকহারে ছড়িয়ে পড়ছে। আবারো দিন দিন করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে। প্রথম ধাপের ন্যায় আবারো দেশে একধরনের ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

এ মূহুর্তে সরকারের পক্ষ থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে। শহর থেকে গ্রাম- সব স্থানেই মানুষের অসতর্কতায় প্রতিদিনই আক্রান্ত হচ্ছে মানুষ। অসতর্কভাবে চলছে গ্রামের মানুষের প্রত্যাহিক কার্যক্রম। অসচেতনতাসহ নানা কারণে মানুষ মানছে না স্বাস্থ্যবিধি। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) রাজগঞ্জ বাজার ঘুরে দেখাযায়, বাজারে মানুষের উপস্থিতি অনেক। প্রায় কেউই মানছে না স্বাস্থ্যবিধি। পাশাপাশি বসে আড্ডায় ব্যস্ত সবাই। চায়ের দোকানেও দেখা গেছে একই অবস্থা। যেখানে অনেকেরই নেই মাস্ক কিংবা হ্যান্ড গ্লাভস। মাস্ক ছাড়াই অনেক দোকানদার দোকানদারী করছে।

 

এদের মধ্যে নাম প্রকাশ না করার শর্তে রাজগঞ্জ বাজারের একজন সবজি বিক্রেতা বলেন- কি করবো, বাজারে না এসে পারা জাচ্ছে না। অভাবের সংসার। এক চা দোকানদার বলেন- বেচাকেনা বেশি হচ্ছে না। কোনো রকম বাজার খরচটা হচ্ছে। যারা কেনাবেচা করছে তাদের মধ্যে অনেকের মাস্ক মুখে নেই। সবাই যেনো নিজের ইচ্ছাই চলাফেরা করছে। এতে করে রাজগঞ্জ বাজারে ঝুঁকি বাড়ছে।

 

এলাকার বিশিষ্ট জনদের মতে, সারাদেশের মত রাজগঞ্জ বাজারেও সরকারি নিয়মনীতি মেনে চলাটাও বর্তমান সময়ে খুবই জরুরি। তাই আমাদের এখনই সচেতন হতে হবে। প্রয়োজনে কঠোর আইন প্রয়োগের মাধ্যেমে সামাজিক দূরত্ব ও শৃঙ্খলা বজায় রাখতে হবে। তাই প্রশাসনের কঠোর ভূমিকা রাখাটা অতীব জরুরী।


আপনার মতামত লিখুন :

উত্তম চক্রবর্তী। প্রতিবেদক। মণিরামপুর, যশোর