পাটকেলঘাটায় কেশার বিলে মৎস্যঘেরের বিরোধ নিষ্পত্তি

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২০ | আপডেট: ১১:২৯:পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
পাটকেলঘাটার কেশা গ্রামের কেশার বিলে মৎস্যঘেরের মেয়াদ উত্তীর্ন হওয়ার পরেও জোরপূর্বক ঘেরে থাকার পায়তারায় বেশকিছুদিন ধরে ঘেরমালিক ও জমিরমালিক পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এঘটনায় জমির মালিকরা গত শুক্রবার বিকাল ৫টায় বিক্ষোভ করে পাটকেলঘাটা থানায় এসে অভিযোগে দাখিল করে ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

অভিযোগের ভিত্তিতে পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ, উভয় পক্ষকে রবিবার বিকাল ৪টায় থানায় হাজির হতে নির্দেশ দিলে গতকাল (রবিবার) অধিকাংশ জমির মালিকরা তাদের জমি মৎস্যচাষে হারি প্রদান করবে না বলে জানায়।
এসময় উপস্থিত তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান তালা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমার,পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ,কুমিরা ইউপি চেয়ারম্যান শেখ আজিজুল ইসলাম,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম ঘের মালিকদের জানান জমির মালিকরা জমি না দিলে জোর করে ঘের করা যাবে না। উপস্থিত ঘেরমালিক বারাত গ্রামের আফছার উদ্দীনের পুত্র তৌহিদুর রহমান,নোয়াকাটি গ্রামের মৃত নয়েজ সরদারের পুত্র আলাউদ্দীন ও কেশা গ্রামের মৃত দলিল উদ্দীনের পুত্র মোঃ নুরুল ইসলামকে ১০ দিনের মধ্যে মাছ ধরে ঘের ছেড়ে দিতে বলেন।

এ সময় জমির মালিক কেশা মৃর্জাপুর গ্রামের রফিকুল ইসলাম,মনিরুজ্জামান মনি,সামসুর রহমান,আব্দুল আহাদ সহ শত শত জমির মালিক উপস্থিত ছিল। তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার এলাকার শান্তিপ্রিয় জনসাধরনকে উদ্দেশ্য করে বলেন জমির মালিকরা সস্মতি না দিলে জোর করে মৎস্যঘের করা যাবে না। সকলকে এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রেখে বসবাস করার আহবান জানান ।

পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বলেন মৎস্যঘেরকে কেন্দ্র কেউ যদি শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। উল্লেখ্য জমির মালিকরা গত ১/১/২০১৩ সাল হইতে ৩১/১২/২০১৯ সাল পর্যন্ত ৭বছরের জন্য লিজ প্রদান করেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক