দেবহাটায় নারায়নগঞ্জ থেকে আসা এক ইটভাটা শ্রমিক করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, মে ৬, ২০২০ | আপডেট: ২:৫২:অপরাহ্ণ, মে ৬, ২০২০

সাতক্ষীরার দেবহাটায় নারায়নগঞ্জ থেকে আসা রেজাউল করিম গাজী (৪৫) নামে এক ইটভাটা শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে সাতক্ষীরা জেলায় দুই জন করোনায় আক্রান্ত হলো ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

তিনি বর্তমানে দেবহাটা সরকারি খান বাহাদুর আহসানউল্লাহ কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। মঙ্গলবার (৫ মে) রাত সাড়ে ৯ টার সময় বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত।

ডা. হুসাইন শাফায়াত আরোও জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে প্রকাশিত রিপোর্টে তার করোনা শনাক্ত হয়েছে। ৩ মে শ্বাসকষ্ট দেখা দেওয়ায় রেজাউল করিম গাজী নামে ওই শ্রমিকের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ। তিনি জানান, নারায়ণগঞ্জ থেকে এলাকায় ফেরার পর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে তাদের সরকারি খান বাহাদুর আহসানউল্লাহ কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে সাথে তার ছেলে ছিল। এছাড়া তার সংস্পর্শে কারা ছিল সে বিষয়েও খোঁজখবর নেওয়া হচ্ছে।  

এদিকে, দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল লতিফ জানান,

আক্রান্ত শ্রমিকের বর্তমান শারীরিক অবস্থার খোঁজ খবর নেওয়া হচ্ছে। শারীরিক অবস্থা ভাল থাকলে তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারের একটি রুমে আইসোলেশনে নেওয়া হবে। অন্যথায় তাকে হাসপাতালে নেওয়া হবে।

 উল্লেখ্য, গত ১ মে ভোরে ভোররাতে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে ট্রাকে করে নারায়ণগঞ্জ থেকে ২৪ জন ইটভাটা শ্রমিক ট্রাকে করে দেবহাটায় নিজ এলাকায় ফিরে আসেন। দেবহাটায় ফেরেন তারা। এদের প্রত্যেকের বাড়ি সাতক্ষীরার দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী বসন্তপুর গ্রামে। তারা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের ইটভাটায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স