দেবহাটায় অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২২ | আপডেট: ৬:৩২:অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২২

সাতক্ষীরার দেবহাটায় র‌্যাব ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে অবৈধভাবে চিংড়ি মাছে অপদ্রব্য (জেলি) পুশ করার দায়ে এক জনকে জরিমানা ও নয়জনকে কারাদন্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাতক্ষীরা র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার সিপিসি-১ স্বাক্ষরিত পত্রে এসব তথ্য জানানো হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

র‌্যাব জানায়, সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল ও উপজেলা নির্বাহী অফিসার দেবহাটা এর সমন্বয়ে পারুলিয়া বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে চিংড়ি মাছে অপদ্রব্য (জেলি) পুশ করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় বাবু বিশ্বাসকে ২৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়া একই এলাকার নূর জাহান, মনোয়ারা বেগম, তাহমিনা খাতুন, আছিয়া বেগম, নূর নাহার, মমতাজ, বুলি দাস, হাছিনা শেখ, রইমনকে ০৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

কারাদন্ড প্রাপ্ত ব্যক্তিদের সাতক্ষীরা জেলা করাগারে হস্তান্তর করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ৪৩০ কেজি চিংড়ি, ৭০ কেজি জেলি ও ০৭টি সিরিঞ্জ উদ্ধার পূর্বক জব্দ করা হয়। উদ্ধারকৃত আলামত নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধবংস করা হয়েছে।

সাতক্ষীরা র‌্যাব-৬এর কোম্পানি কমান্ডার আল-মাহমুদ বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স