ডুমুরিয়া ৩২বছর ধরে ভোগদখলকৃত জমি জোরপূর্বক দখল ও গাছ কেটে নেয়ার অভিযোগ

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০ | আপডেট: ৩:০৪:অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

খুলনার ডুমুরিয়া উপজেলার খর্নিয়ায় এক ব্যক্তির দীর্ঘ ৩২ বছর ধরে ভোগদখলকৃত জমি জোরপূর্বক দখল করাসহ সীমানায় লাগানো গাছ গাছালি কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় একাধিক লিখিত শালিসী সিদ্ধান্ত অমান্য করে প্রতিপক্ষরা তাকে ও তার পরিবারের সদস্যদের পিটিয়ে জখমও করেছে। তাদের ভয়ে অভিযোগসহ মামলা করারও সাহস পাচ্ছেনা নিহীর পরিবারটি। তবে এঘটনাকে কেন্দ্র করে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করাসহ যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা দেখা দিয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জানা যায়, উপজেলার খর্নিয়া গ্রামের শাহাদাৎ হোসেন মোড়লের পুত্র রেজাউল হোসেন মোড়ল ২০১১সালে সরকারের নিকট হতে খতিয়ান নং-০১,দাগ নং-৩৫৯ম্যাপ করে ০.৩০একর জমি ডিসিআর কেটে ভোগদখল করে আসছে এবং খাস জমি সংলগ্ন আরএস-২২৩ নং খতিয়ানে কাদের মোল্যা নামে এক ব্যক্তির ওয়ারেশগনের নিকট হতে গত ০১/০৮/২০১১তারিখ ও ২৯/০৮/২০১১ তারিখ ডিসিআর জমি সংলগ্ন (০.০৩+০.০৩)=০.০৬একর জমি খরিদ করে ভোগ দখল করে আসছে। কিন্তু পরবর্তীতে আলী মুনছুর গং উক্ত খতিয়ানের কিছু জমি খরিদ করে রাতের আধারে তার ঘরের পাশে বাঁশ খুঁটি দিয়ে চাল তোলে এবং তার ডিসিআরকৃত জায়গার গাছ কেটে জোরপূর্বক দখল করে নিয়েছে।

এ ঘটনায় তিনি নিষেধ করলে জসীম, নাজমুল, সাইফুল ও জসিমের স্ত্রী মেরে ফেলার হুমকী প্রদান করে। এছাড়া তিনি দক্ষিণ ও পশ্চিম পাশের রাস্তা ছিদ্র করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করায় জাকির, আলী মুনছুর, নাজমুল ও আলামিন পানি বন্দ করে দেয়াসহ সীমানার বেড়া ভেঙ্গে দেয়। এঘটনায় প্রতিপক্ষের ভয়ে অভিযোগসহ মামলা করারও সাহস পাচ্ছেনা নিহীর পরিবারটি। তবে এঘটনাকে কেন্দ্র করে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করাসহ যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা দেখা দিয়েছে। এ ব্যাপারে বিবাদী জসিমের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা